Cvoice24.com


নানা আয়োজনে লামায় বাঙলা বর্ষবরণ

প্রকাশিত: ১৩:১২, ১৪ এপ্রিল ২০১৯
নানা আয়োজনে লামায় বাঙলা বর্ষবরণ

ছবি সিভয়েস

মঙ্গল শোভাযাত্রা ও বর্ণাঢ্য র‌্যালি, প্রভাতে বর্ষবরণের গান, পান্তাভোজন, নববর্ষের সঙ্গীতানুষ্ঠানের মধ্য দিয়ে বান্দরবানের লামায় উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ ১৪২৬। অসাম্প্রদায়িক চেতনায় সুখী সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণের কামনা করা হয় দিনব্যাপী অনুষ্ঠানে।

“এসো হে বৈশাখ, এসো এসো” সূরের মূর্চ্ছনায় প্রত্যূষে প্রকৃতির স্নিগ্ধতা ও সৃষ্টির মাহাত্ম্য নিয়ে শুরু হয় বর্ষবরণ। ভোরের সুরে বাঁধা গানের গুচ্ছ নিয়ে আসে অন্যরকম এক আবহ। সকল অনাচারকে প্রতিহত করা এবং অশুভকে জয় করার জাগরণী সুরবাণী, গান, পাঠ, আবৃত্তিতে উপজেলা পরিষদ চত্বরে বসে ভালবাসার এক অপূর্ব মিলনমেলা।

রোববার সকাল সাড়ে ৭টায় বর্ণাঢ্য র‌্যালি ও মঙ্গল শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়। সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী র‌্যালিতে অংশগ্রহণ করেন। পরে বর্ষবরণের গানের মধ্য দিয়ে শুরু হয় পান্তাভোজন। এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে স্থানীয় ও অতিথি শিল্পীরা দেশীয় গান, ছড়া, কবিতা আবৃত্তি, জারি-সারি ও নৃত্য প্রদর্শন করে। 

দিনব্যাপী সকল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি।

এসময় লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা, নবনির্বাচিত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ মাহাবুবুর রহমান, ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, মিন্টু কুমার সেন, ছাচিং প্রু মার্মা, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মো. নাজিম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূঁইয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী প্রমূখ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এসএ

লামা (বান্দরবান) প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়