Cvoice24.com


শ্যালিকাকে হত্যার দায়ে দুলাভাইয়ের মৃত্যুদন্ড

প্রকাশিত: ১৫:৪৩, ৯ এপ্রিল ২০১৯
শ্যালিকাকে হত্যার দায়ে দুলাভাইয়ের মৃত্যুদন্ড

শ্যালিকাকে খুনের দায়ে শাহ পরাণ নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় শাহ পরাণের ভগ্নিপতি মো. নাসিরকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার ( এপ্রিল) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক আব্দুল হালিম এই রায় ঘোষণা করেন। সিভয়েসকে বিষটি নিশ্চিত করেছেন দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ূব খান।

দন্ডপ্রাপ্ত দুই আসামি শাহ পরাণ এবং নাসির বর্তমানে পলাতক রয়েছে। শাহপরান চট্টগ্রাম ফটিকছড়ির ভুজপুরের বাসিন্দা।

মামলার নথি থেকে জানা গেছে, শাহপরান তার স্ত্রী দেলোয়ারা বেগমকে হত্যার উদ্দেশ্যে তার ভগ্নিপতি নাসিরকে সাথে নিয়ে শশুরবাড়ি যান ২০১০ সালের এপ্রিল। এসময় তারা জানালা দিয়ে ঘরের ভেতরে প্রবেশ করেন। এসময় তা দেখে ফেলেন দেলোয়ারার সাথে থাকা তার ছোট বোন ইয়াসমিন। সে চিৎকার শুরু করলে শাহপরান নাসির দু’জনে মিলে ইয়াসমিনের মুখ চিপে ধরে উপর্যুপরি ছুরিকাঘাতে তাকে হত্যা করে।

ঘটনার পরের দিন ২০১০ সালের এপ্রিল ইয়াসমিনের মা আনোয়ারা বেগম বাদী হয়ে ভুজপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় শাহপরান নাসির দুজনকে আসামি করা হয়। একই বছরের ১৮ আগস্ট এই দুজনকে আসামি রেখেই আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। পরের বছরের ১৫ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় অভিযোগ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণে জনের সাক্ষ্যগ্রহণ করে।

-সিভয়েস/এআরটি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়