Cvoice24.com


চবি শিক্ষক সমিতি নির্বাচনে হলুদ দলের জয়

প্রকাশিত: ১৭:০৫, ২৮ মার্চ ২০১৯
চবি শিক্ষক সমিতি নির্বাচনে হলুদ দলের জয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি) শিক্ষক সমিতি নির্বাচনে টানা সপ্তমবারের মত বিজয় লাভ করেছে হলুদ দল। এতে আওয়ামী-বামপন্থী শিক্ষক সমর্থিত হলুদ দল পূর্ণ প্যানেল নিরংকুশ বিজয় লাভ করেছে। সভাপতি পদে আইন বিভাগের অধ্যাপক ড. জাকির হোসেন এবং সাধারণ সম্পাদক পদে জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান রিসার্চ সেন্টারের অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী নির্বাচিত হয়েছেন। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চূড়ান্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বিকাল সাড়ে পাঁচটায় প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. এম এ গফুর নির্বাচিতদের নাম ঘোষণা করেন। সমিতির ১১টি পদের সবকটিতেই বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ জয়ী হয়েছে হলুদ দল।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. এম. আবদুল গফুর বলেন, 'সুশৃংখলভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে মোট ৮৭৪ জন ভোটারের মধ্যে ৬৪৯ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তার মধ্যে ৮০ জন আগে ভোট দিয়েছেন। 

এ ছাড়া সহসভাপতি পদে হলুদ দলের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্লাহ (লিপন), যুগ্ম সম্পাদক পদে প্রাণ রসায়ন  ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ড. মাহাম্মদ সাইদুল ইসলাম  (সোহেল) এবং কোষাধ্যক্ষ পদে একাউন্টিং বিভাগের সহযোগী অধ্যাপক আলী আরশাদ চৌধুরী নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে আওয়ামী-বামপন্থী শিক্ষক সমর্থিত হলুদ দলের প্রতিদ্বন্দ্বিতা করেছে জামায়াত-বিএনপিপন্থী শিক্ষক সমর্থিত সাদা দল থেকে বের হওয়া নতুন প্যানেল জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। ফলে দীর্ঘ ৩৩ বছর পর সাদা দলের অংশ গ্রহণ ছাড়াই শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এবং জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম পূর্ণ প্যানেলে হলুদ দলের প্রতিদ্বন্দ্বিতা করেছে।

নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো: জাকির হোসেন বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি রইল আমাদের অশেষ কৃতজ্ঞতা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবি ও অধিকার রক্ষায় সোচ্চার থেকে আমরা সবাই মিলে কাজ করব।

-সিভয়েস/এস

চবি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়