Cvoice24.com


‘মুক্তিযোদ্ধাদের সম্মান দিতে জানেনা আ’ লীগ’

প্রকাশিত: ১৩:৫২, ২৬ মার্চ ২০১৯
‘মুক্তিযোদ্ধাদের সম্মান দিতে জানেনা আ’ লীগ’

ছবি : সিভয়েস

মুক্তিযোদ্ধাদের সম্মান দিতে জানে না আওয়ামী লীগ। তারা ক্ষমতায় এসে পাহাড়তলী বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের নামে করা বিএনপির স্টেডিয়াম আওয়ামী লীগ নেতা জহুর আহমেদ চৌধুরী নামে  করেছে। তেমনি ভাবে খুলনায় বিএনপি সরকার বীরশ্রেষ্ঠ মতিউর রহমান নামে করা স্টেডিয়াম শেখ হাসিনার চাচার শেখ নাছের নামে করেছে। কারা মুক্তিযুদ্ধের চেতনা লালন পালন করে এই থেকে বুঝা যায়।তেমনি ভাবে সারাদেশে অসংখ্য মুক্তিযুদ্ধের নামে করা প্রতিষ্ঠানের নাম সংশোধন করেছে এই আওয়ামী লীগ সরকার।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দলীয় কার্যালয় নাসিমন ভবনে  আয়োজিত সমাবেশে মহানগর বিএনপির সভাপতি ডা.শাহাদত হোসেন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সারাদেশে গুম, গুপ্ত হত্যা, নির্যাতন, হামলা মামলা দিয়ে সারাদেশে মানুষকে দমন করতে চাই আওয়ামী লীগ সরকার। কিন্তু বাংলাদেশের মানুষকে দমন করা যাবেনা।

ডা.শাহাদত হোসেন বলেন, ১৯৭১ সালে অনেক বড় বড় আওয়ামী  লীগ নেতা ছিলেন। স্বাধীনতার ঘোষণা বিদ্রোহ করতে সাহস পাননি। ২৫ মার্চ দুপুর ২টা থেকে ৪টার মধ্যে শহীদ জিয়া রহমান সাহস করে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। আওয়ামী লীগ দাবি করে মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যদি মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়ে থাকে। তাহলে মার্চ পরে পশ্চিম পাকিস্তানের সরকার সাথে বঙ্গবন্ধু কেন মিটিং করেছিলেন।

অনুষ্ঠানেমহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বিএনপির লজ্জার কোন কারণ নেই। আওয়ামী লীগের মত রাতের অন্ধকারে ভোট ডাকাতি করেনি।একদিন বাংলার মানুষ ভোট ডাকাতের বিচার করবে।সেদিন বেশি দূরে নয়। হামলা করে বিএনপিকে ধ্বংস নেতাকর্মী দমিয়ে রাখা যাবে না। নতুন প্রজম্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে।

অনুষ্ঠানে বক্তব্যে রাখেন মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম, কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয় সম্পাদক এম নাজিম উদ্দিন।

-সিভয়েস/এমআই/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়