Cvoice24.com


ভারত যাচ্ছেন তরুণ সাংবাদিক নাঈমুল ইসলাম

প্রকাশিত: ০৯:২২, ২৬ মার্চ ২০১৯
ভারত যাচ্ছেন তরুণ সাংবাদিক নাঈমুল ইসলাম

ফাইল ছবি।

বাংলাদেশের ইয়ুথ ডেলিগেশন এম্বাসেডর হিসেবে ভারত সফরে যাচ্ছেন চট্টগ্রামের তরুণ সাংবাদিক নাঈমুল ইসলাম অষ্টম বারের মতো ভারত সরকারের আমন্ত্রণে দেশটিতে যাচ্ছে বাংলাদেশের ১০০তরুণ তরুনী।

‘ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া -২০১৯’ শীর্ষক এ আয়োজনে নিজের দক্ষতা ও প্রতিভার প্রমাণ দেখিয়ে এই সফরে জায়গা করে নিয়েছেন বৈশাখী টেলিভিশনের চট্টগ্রাম অফিসে কর্মরত তরুণ সাংবাদিক ইঞ্জিনিয়ার নাঈমুল ইসলাম চৌধুরী। দেশের বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ের ১০০ মেধাবী ও প্রতিভাবান তরুণ তরুণী কে কয়েকটি ধাপে বাছাই করে ইন্ডিয়ান হাই কমিশন। 

সফরকারী দলে স্থান পাওয়া চট্টগ্রামের একমাত্র সাংবাদিক নাঈমুল ইসলাম জানান, এ দলে স্থান পাওয়া সকলেই তাদের নিজ যোগ্যতায় স্থান পেয়েছে। এ সফরে মাধ্যমে দুই দেশের সেতুবন্ধন আরো সুদৃঢ় করবে। বাংলাদেশের উন্নয়ন ও সংস্কৃতি ভারতের কাছে তুলে র্ধার একটি সুবর্ণ সুযোগ এটি। 

নাঈমুল ইসলামের বাড়ি কক্সবাজার জেলার চকরিয়ায়। ছাত্রজীবনে তিনি আন্ত বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা, মিষ্টার এন্ড মিস চিটাগাং প্রতিযোগিতা নানান পুরষ্কার লাভ করেন। দলটি আগামী ২৮মার্চ ভারতের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা রয়েছে।

ভারতীয় দূতাবাসের তথ্যানুযায়ী, ১০০ সদস্যের বাংলাদেশ যুব প্রতিনিধি দলটি সদস্যরা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য বৈঠক করবেন। এছাড়াও দলটি ভারতের নয়াদিল্লিসহ ৫টি প্রদেশ সফর করবে। সফরকারীরা ভারতের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও প্রযুক্তির উৎকর্ষ ঘুরে দেখবেন পাশাপাশি বাংলাদেশের সংস্কৃতিকে সেখানকার মানুষের মাঝে তুলে ধরার সুযোগ পাবেন।

এবারের দলটিতে রয়েছে বিভিন্ন মিডিয়ার তরুণ সাংবাদিক, সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, অভিনয় শিল্পী, মডেল, ডাক্তার, ইঞ্জিনিয়ার, লেখক, শিল্পী, খেলোয়াড় ও প্রকাশক। সফর শেষে ৩রা এপ্রিল তারা ঢাকায় ফেরার কথা রয়েছে দলটির।
উল্লেখ্য, ২০১২ সালে ভারতের তৎকালীন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ইচ্ছায় প্রথম এই সফর শুরু হয়।

-সিভয়েস/এনএইচ/এমএম

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়