Cvoice24.com


একদলীয় শাসন, মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করেছে

প্রকাশিত: ০৬:০৩, ২৬ মার্চ ২০১৯
একদলীয় শাসন, মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করেছে

ছবি সংগৃহীত

আমরা চরম দুর্ভাগ্য জাতি। যে চেতনা ও আদর্শকে সামনে নিয়ে আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম, আজকে একদলীয় শাসনের মাধ্যমে সেই চেতনা ও আদর্শ সম্পূর্ণভাবে ভূলুণ্ঠিত করেছে। গণতন্ত্রকে হত্যা করে বাকশালী রাষ্ট্র প্রতিষ্ঠা করার জন্য একটা চক্রান্ত প্রায় প্রতিষ্ঠালাভ করতে চলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ মঙ্গলবার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল। 

এ সময় তিনি আরো বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তিই এবারের স্বাধীনতা দিবসে আমাদের অঙ্গীকার।

বিএনপির আরো মহাসচিব বলেন, জনগণের অধিকার হরণ করা হয়েছে, ভোটাধিকার হরণ করা হয়েছে, দেশের মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। আজকে সাধারণ মানুষের স্বাধীনভাবে চলাফেরা করার নিরাপত্তা পর্যন্ত নেই।

আন্দোলনের মধ্য দিয়ে দেশনেত্রীকে মুক্ত ও গণতন্ত্রকে মুক্ত করতে হবে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, আজকে এ মহান দিনে জনগণের কাছে আহ্বান জানাতে চাই, স্বাধীনতার সে আদর্শ, লক্ষ্য ও চেতনা এবং গণতন্ত্রকে পুনরুদ্ধার করবার জন্য, গণতন্ত্রের মাতা দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবার জন্য আজকে আমাদের শপথ গ্রহণ করতে হবে।

বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে আরো উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, দলের যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

-সিভয়েস/এনএইচ/এমএম

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়