Cvoice24.com


কমিটি গঠনে কর্মসূচি পালনকারীরা অগ্রাধিকার পাবে: মেয়র

প্রকাশিত: ১৪:১৬, ২৫ মার্চ ২০১৯
কমিটি গঠনে কর্মসূচি পালনকারীরা অগ্রাধিকার পাবে: মেয়র

বক্তব্য রাখছেন মেয়র নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৬ টি থানা, ৪১টি ওয়ার্ড ও সাংগঠনিক ওয়ার্ড এবং প্রতি ওয়ার্ডের তিনটি করে ইউনিটে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে সংগঠনটি। তবে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সম্মেলনের মাধ্যমে কমিটি গুলো গঠনের সময় দলীয় কর্মসূচি পালনকারীদের অগ্রাধিকার দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। যে সকল নেতৃবৃন্দ রাষ্ট্রীয় এবং দলীয় সকল কর্মসূচি ধারাবাহিক ভাবে পালন করবেন কমিটি গঠনের সময় তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে বলে তিনি স্পষ্ট বলে দিয়েছেন। 

আজ ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে বিকালে থিয়েটার ইন্সটিটিউট মুক্তমঞ্চে নগর আওয়ামী লীগ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সভায় সংগঠনের সাধারণ সম্পাদকের বক্তব্যে তিনি একথা বলেন। 

বক্তব্যে  তিনি আরো বলেন, প্রত্যেক থানা,ওয়ার্ড ও ইউনিটে  আগামীকাল মহান স্বাধীনতা দিবসের কর্মসূচী পালন করতে হবে। এখন থেকে সকল ধরণের রাষ্ট্রীয় ও সাংগঠনিক কর্মসূচি আমাদের ওয়ার্ড, থানা এবং ইউনিট কমিটি নেতৃবৃন্দকে পালন করতে হবে। এ ব্যাপারে নগর আওয়ামী লীগ নিবিড় ভাবে পর্যবেক্ষণ কার্যক্রম পরিচালনা করবে। সংগঠনকে ঐক্যবদ্ধ,গতিশীল  এবং শক্তিশালীকরণের লক্ষ্যে এই সিদ্ধান্ত গৃহিত হয়েছে। পদ নিয়ে বসে থাকার মানসিকতা ও অচলায়তন ভেঙে নতুন শক্তিতে দলকে পুনরুজ্জীবিত করতে হবে। 

২৫ মার্চ গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ের ব্যাপারে মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২৫ মার্চকে গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ের লক্ষ্যে নানামুখী তৎপরতা শুরু করেছেন। তিনি এই উদ্যোগ বাস্তবায়নের অংশ হিসেবে তিনি দেশব্যাপী গণমত সংগ্রহ করার প্রক্রিয়া শুরু করেছেন। 

নগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী‘র সভাপতিত্বে ও প্রচার সম্পাদক  শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, এম এ রশিদ, বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী, কার্যনির্বাহী সদস্য আবুল মনসুর, রোটারিয়ান মো ইলিয়াস, থানা আওয়ামী লীগ নেতা শফিউল আলম ছগির, হাজী ইউনুস কোম্পানি, নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বক্তব্য রাখেন।

-সিভয়েস/এস/ইউডি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়