Cvoice24.com


সচেতনতা বাড়াতে বাণিজ্য মেলায় পুলিশের স্টল

প্রকাশিত: ১৫:২৩, ২৩ মার্চ ২০১৯
সচেতনতা বাড়াতে বাণিজ্য মেলায় পুলিশের স্টল

ছবি: সিভয়েস

পলোগ্রাউন্ড মাঠে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় সেবা স্টল পরিচালনা করছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। মেলায় প্রবেশের পথেই দারুণভাবে সাজানো এই স্টলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৬টি হেল্প ডেস্ক বসানো হয়েছে।

ডেস্কগুলো হলো যথাক্রমে- জিডি, অভিযোগ ও সার্ভিস ডেলিভারি ডেস্ক, অনলাইন ও সাইবার ক্রাইম হেল্প ডেস্ক, পুলিশ ক্লিয়ারেন্স ও ইমিগ্রেশন হেল্প ডেস্ক, ৯৯৯ বিডি পুলিশ হেল্পলাইন ডেস্ক, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং ডেস্ক, নারী ও শিশুবান্ধব ডেস্ক।

'সেবা স্টলের' মাধ্যমে জনসাধারণকে এই খাতগুলিতে কি কি পুলিশি সেবা পাওয়া যায়, উল্লেখিত বিষয়ে  কিভাবে সহজে সেবা পেতে পারে সে বিষয়ে ধারণা দেওয়া হচ্ছে।

সিএমপির এডিসি মির্জা সায়েম মাহমুদ সিভয়েসকে বলেন, জনবান্ধব পুলিশ কার্যক্রমের অংশ হিসেবে প্রথমবারের মত সিএমপি বাণিজ্য মেলায় এই ধরণের স্টল দিয়েছে। এখানে সিএমপির গুরুত্বপূর্ণ সেবাগুলোর ব্যাপারে মেলায় ঘুরতে আসা মানুষদের সচেতন করা হচ্ছে।

এ ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়ে মেলায় ঘুরতে আসা মামুন নামের এক দর্শনার্থী বলেন, সাধারণত আমাদের সামাজিক প্রেক্ষাপটে থানা পুলিশের ব্যাপারে একটা ভীতি কাজ করে। অনেকে হয়রানিতে পড়ার ভয়ে অনেক সমস্যা নীরবে হজম করেন। কিন্তু পুলিশের দ্বারস্থ হননা। এই ধরণের কাজের মধ্য দিয়ে সাধারণ মানুষের এই অনাহূত ভীতি দূর হবে বলে আশা রাখছি।

উল্লেখ্য, ১৫ মার্চ বিকাল ৪টায় পলোগ্রাউন্ড মাঠের বাণিজ্য মেলায় এই স্টলের উদ্বোধন করেন সিএমপি কমিশনার মো.মাহবুবর রহমান।

-সিভয়েস/এআরটি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়