Cvoice24.com


শাহ সুন্দরের চিল্লার ভিতরেই হবে জানাযা, থাকবে না যানজট

প্রকাশিত: ১৬:৫৫, ২২ মার্চ ২০১৯
শাহ সুন্দরের চিল্লার ভিতরেই হবে জানাযা, থাকবে না যানজট

ছবি: সিভয়েস

কোতোয়ালি মোড়ে শাহ সুন্দরের চিল্লা শরীফ সর্বধর্মীয় লোকের কাছে পবিত্র।  জাত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল জনসাধারণ এই পবিত্র স্থানকে মান্য করেন। প্রতিদিন এখানে শত শত লোক আসে মনোবাসনা পূরণে। জিয়ারত, দোয়া, মাহফিল, খতমে কুরআন,জানাযাসহ নানা অনুষ্ঠান এখানে অনুষ্ঠিত হয়।

তবে জানাযা পড়ার সময় এতদিন  মুর্দাকে শরীফের ভিতরে অবস্থান দিয়ে মুসল্লিদেরকে রাস্তায় দাঁড়িয়ে নামাজ আদায় করতে হতো। এতে করে মুসল্লীরা দুর্ভোগে পড়ার পাশাপাশি কোতোয়ালী মোড়ে অনেক সময় তীব্র যানজট সৃষ্টি হয়। সে চিত্র আর দেখা যাবে না। সিটি মেয়র নাছির উদ্দিনের ঐকান্তিক উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে  ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব  কোতোয়ালির মোড়ে  অবস্থিত পবিত্র শাহ সুন্দরের চিল্লা শরীফের আধুনিকায়ন, সংস্কার ও সৌন্দর্য্য বর্ধন কাজ করেছেন।

মাজারের ভেতরে চারপাশে বসানো হয়েছে টাইলস। এতে করে স্থান পরিসর বৃদ্ধি পেয়েছে। দেয়াল ঘেঁষে করা হয়েছে নতুন বাগান। এখন অন্য সব ধর্মীয় আচারের সাথে জানাযার নামাজও ভেতরে অনুষ্ঠিত হচ্ছে। এতে করে মুসল্লীরা এক ধ্যানে যেমন  নামাজ আদায় করতে পারছেন, তেমনি দুর্ঘটনার সম্ভাবনাও কমেছে। এই প্রকল্প বাস্তবায়নে সামাজিক দায়িত্ব পালন করেছে স্পন্সর প্রতিষ্ঠান "আরশি নগর এ্যাড ফার্ম"

মেয়রের নগরব্যাপী সৌন্দর্য্য বর্ধন কার্যক্রমের অংশ হিসেবে এই প্রকল্পের আওতায় মাজার শরীফের আধুনিকায়নসহ নতুন ব্রিজ পর্যন্ত সৌন্দর্য্য বর্ধন কাজ বাস্তবায়িত হবে। প্রকল্পের ব্যয় নির্ধারণ করা হয়েছে কোটি ৭৩ লাখ টাকা। বর্তমানে মাজার শরীফের উন্নয়ন এবং ফিরিঙ্গীবাজার ব্রিজ ঘাট পর্যন্ত সড়ক এলাকায় সবুজায়নসহ নানামুখী বিউটিফিকেশন কাজ সম্পন্ন হয়েছে।

শুক্রবার রাতে বাস্তবায়িত মাজার শরীফের সৌন্দর্য্য বর্ধন কাজ উদ্বোধন করেছেন সিটি মেয়র নাছির উদ্দিন। এসময় ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, ইসমাইল বালি, চসিক প্রধান নগর পরিকল্পনা বিদ একেএম রেজাউল করিম, যুবলীগ নেতা পুলক খাস্তগীর, খোরশেদ আলম রহমান, মিরন হোসেন, তাজউদ্দিন রিজভী,জাহাঙ্গীর আলম, আবদুল আজিজ, ওয়াহিদুল আলম শিমুলএনামুল হক, আবদুল মতিন, অছিউর রহমানসহ আরশি নগর এ্যাড ফার্ম কর্মকর্তা মো. আবদুল রকিব,মো. আলী টিপু,মোহাম্মদ মাসুম,মো. আল আমিন, মো. রাসেল, তাহিম উদ্দিন চৌধুরী জোসেফ, মো. সাইয়েদ আবদুল্লাহ রকি উপস্থিত ছিলেন।

-সিভয়েস/ইউডি/এসএ

সিভয়েস প্রতিবেদক 

সর্বশেষ

পাঠকপ্রিয়