Cvoice24.com


সাতকানিয়ায় সড়ক নিরাপত্তায় করণীয় শীর্ষক কর্মশালা

প্রকাশিত: ১৪:০২, ২২ মার্চ ২০১৯
সাতকানিয়ায় সড়ক নিরাপত্তায় করণীয় শীর্ষক কর্মশালা

সড়ক নিরাপত্তায় করণীয় নিয়ে সাতকানিয়া মডেল হাই স্কুলে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল পলিটিক্যাল ফেলো এলামনাই এসোসিয়েশন চট্টগ্রামের আয়োজনে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত ১৮ই মার্চ সকালে সাতকানিয়া মডেল হাই স্কুলের মিলনায়তনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল চট্টগ্রামের আঞ্চলিক ব্যবস্থাপক সদরুল আমিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ
জোবায়ের।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সাবেক পলিটিক্যাল ফেলো প্রকৌশলী সনাতন চক্রবর্ত্তী বিজয়ের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহজাহান, সাতকানিয়া পৌরসভা আওয়ামী লীগের আহবায়ক আইয়ুব চৌধুরী ও ডিআই নারীর জয়ে সবার জয় এর সদস্য জান্নাতুল নাইম রিকু।

কর্মশালায় বক্তারা বলেন, সড়ক নিরাপত্তায় করণীয় শীর্ষক যে প্রেজেন্টেশনটি উপস্থাপন করা হয়েছে তা নিঃসন্দেহে শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তায় স্ব-স্ব অবস্থান থেকে ভূমিকা রাখতে সহায়তা করবে। সড়ক নিরাপত্তায় একদিকে যেমন প্রশাসনকে সড়কে বেপরোয়া গাড়ি চালানো ও বিপরীতমুখী গাড়ি চালানো রোধে সচেষ্ট হতে হবে ঠিক তেমনি যাত্রীদের এবং পথচারীদেরও পথচারীদেরও সচেতন হতে হবে। এক্ষেত্রে ব্যাপকভিত্তিক জনসচেতনতা সৃষ্টির কোন বিকল্প নেই।  উল্লেখ্য কর্মমালায় প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সিভয়েস/এনএইচ/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়