Cvoice24.com


জেসিআই ও ডেন্টাল ইন’র স্মাইল ফেস্ট দ্বিতীয় পর্যায় সম্পন্ন

প্রকাশিত: ১৩:৫২, ২২ মার্চ ২০১৯
জেসিআই ও ডেন্টাল ইন’র স্মাইল ফেস্ট দ্বিতীয় পর্যায় সম্পন্ন

ছবি: সিভয়েস

জেসিআই চট্টগ্রাম কসমোপলিটান এবং ডেন্টাল ইন এর সমন্বয়ে ডেন্টাল ও ওরাল হাইজিন ক্যাম্প 'স্মাইল ফেস্ট' এর ২য় পর্যায় সম্পন্ন হয়েছে।

গত ১৪ মার্চ ক্যাম্পের প্রাথমিক পর্যায়ে নগরীস্থ স্বপ্নবাগিচা স্কুলের সুবিধাবঞ্চিত ছাত্রছাত্রীদের ডেন্টাল চেকআপ করা হয়। তাদের মধ্য থেকে এই ধাপে ছয়জন ছাত্র ছাত্রীদেরকে আজ শুক্রবার 'ডেন্টাল ইন' এ বিনামূল্যে পালপেক্টমি, ডেন্টাল ফিলিং এবং অন্যান্য চিকিৎসা দেয়া হয়। আগামী পর্যায়ে আরো দশ জনকে বিভিন্ন চিকিৎসা দেয়া হবে। 

প্রোগ্রামে উপস্থিত ছিলেন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চট্টগ্রাম কসমোপলিটানের জেনারেল সেক্রেটারি প্রকৌশলী এস এম ইশতিয়াক উর রহমান, পরিচালক জালাল হোসেন এবং ছাত্রছাত্রীদের চিকিৎসা প্রদান করেন ডেন্টাল ইনের চীফ কনসালটেন্ট ডা. একিউএম মহিউদ্দিন মাসুম।

জেসিআই চট্টগ্রাম কসমোপলিটান জেনারেল সেক্রেটারি বক্তব্যে বলেন, সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানো আমাদের সবার দায়িত্ব ও কর্তব্য, এই প্রোগ্রামের আওতায় আমরা সুবিধাবঞ্চিত শিশুদের মুখের চিকিৎসা দিতে পেরে কিছুটা হলেও সেই দায়িত্ব পালন করতে পারছি, এ বছর সামনে আরো বিভিন্ন পর্যায়ে আমরা এই শিশুদের বিনামূল্যে চিকিৎসা দিয়ে যাব।

ডেন্টাল ইনের চীফ কনসাল্টেন্ট ডা. একিউএম মহিউদ্দিন মাসুম বলেন, আমরা মূলত শিশুদের সুস্থ ভবিষ্যত নিশ্চিত করতে এই প্রোগ্রাম হাতে নিয়েছি, অনেক সময় দেখা যায় মুখের চিকিৎসার ক্ষেত্রে অবহেলা করা হয় যা পরবর্তীতে ভয়াবহ আকার ধারন করতে পারে। এই শিশুদের ক্ষেত্রে যাতে তা না হয় এটা নিশ্চিত করা আমাদের লক্ষ্য।

-সিভয়েস/এএস/এসএ

সিভয়েস প্রতিবেদক 

সর্বশেষ

পাঠকপ্রিয়