Cvoice24.com


সাতকানিয়ায় আইনজীবী সমিতির অর্থ আত্মসাতের অভিযোগ

প্রকাশিত: ১২:৫৯, ২২ মার্চ ২০১৯
সাতকানিয়ায় আইনজীবী সমিতির অর্থ আত্মসাতের অভিযোগ

সাতকানিয়া আইনজীবী সমিতির অফিস সহকারীর বিরুদ্ধে ৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত অফিস সহকারীর নাম আবদুস সোবহান মুন্সী। এ ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট অডিট কমিটি ও ২ সদস্য বিশিষ্ট উপ-কমিটি গঠন করেছে আইনজীবী সমিতি। 

অডিট কমিটির সদস্যরা হল এডভোকেট ফয়সাল, এডভোকেট শাহাদাত হোসেন হিরু, এডভোকেট সুজন পালিত। অডিট উপ-কমিটির সদস্যরা এডভোকেট শিহাব উদ্দীন, এডভোকেট আবুল কালাম।

জানা গেছে, সাতকানিয়া আইনজীবী সমিতির বার ফরম বিক্রি, সদস্য ফরম বিক্রির টাকাসহ সমিতির দোকান ভাড়ার টাকা দীর্ঘদিন ব্যাংকে জমা না দিয়ে আত্মসাত করে অভিযুক্ত সোবাহান। পরে বিষয়টি সমিতির নেতৃবৃন্দের নজরে আসলে জরুরি সভায় অভিযুক্তের কাছ থেকে আর্থিক হিসেব নিতে গিয়ে ব্যাপক অসঙ্গতি ধরা পড়ে। ওই সভায় তার কাছ থেকে ব্ল্যাঙ্ক চেক নিয়ে ৩০ এপ্রিল পর্যন্ত টাকা ফেরত দেয়ার সময় বেঁধে দিয়েছে আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

৩০ এপ্রিল পর্যন্ত অফিস সহকারী পদে শর্তসাপেক্ষে কাজ করার অনুমতি দিয়েছে আইনজীবী সমিতির কর্মকর্তারা। ৩০ এপ্রিলের পরে তাকে অব্যাহতি দেয়া হবে বলেও জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে সাতকানিয়া আইনজীবী সমিতির একজন সদস্য সিভয়েসকে বলেন, সাতকানিয়া আইনজীবী অফিস সহকারী আবদুস সোবাহানের বিরুদ্ধে টাকা আত্মসাতের বিষয়ে মৌখিকভাবে অনেকবার সমিতির কর্মকর্তাদের জানানো হলেও কার্যত কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। সমিতির দায়িত্বশীলরা যদি আগে বিষয়টি নিয়ে সচেতন হতেন তবে সংগঠনের সদস্যদের টাকা আত্মসাতের সুযোগ থাকতো না।

টাকা আত্মসাতের বিষয়ে সাতকানিয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কচি উদ্দিন বিষয়টি এড়িয়ে গিয়ে সিভয়েসকে বলেন, আমাদের সমিতিতে এই ধরনের কোন ঘটনা ঘটেনি।

অভিযুক্ত আবদুস সোবহান বিষয়টিকে আত্মসাৎ হিসেবে অস্বীকার করে বলেন, আমি দীর্ঘদিন সাতকানিয়া সমিতির কার্যালয়ে কাজ করছি। আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা পুরোপুরি সত্য নয়। আমি কোন টাকা আত্মসাত করিনি। কাজ করতে গিয়ে আমার হিসাব অনুযায়ী ৭৭ হাজার টাকা হিসেবে গরমিল থাকতে পারে। তবে সাতকানিয়া আইনজীবী সমিতির সিদ্ধান্ত অনুযায়ী ব্ল্যাঙ্ক চেক দিয়েছেন বলে জানান তিনি।

-সিভয়েস/এনএইচ/এএস/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়