Cvoice24.com


বাঘাইছড়ি ঘটনাস্থল পরিদর্শনে মানবাধিকার কমিশন

প্রকাশিত: ০৯:৪২, ২২ মার্চ ২০১৯
বাঘাইছড়ি ঘটনাস্থল পরিদর্শনে মানবাধিকার কমিশন

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেক ইউনিয়নের নয় মাইল এলাকায় গত সোমবার নির্বাচনী কাজ শেষ করে উপজেলা সদরে ফেরার পথে সন্ত্রাসীদের ব্রাশফায়ার ঘটনার ঘটনাস্থল পরিদর্শন করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও নিরীক্ষা) আল মাহমুদ ফাইজুল কবির।

শুক্রবার (২২ মার্চ) দুপুরে বাঘাইছড়ি হত্যাকান্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি ঘটনাস্থলের প্রত্যক্ষদর্শী ও বাঘাইছড়ি থানা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসাধীন আহতদের সঙ্গে কথা বলেন। এছাড়া বাঘাইছড়ি স্থানীয় প্রশাসনের সঙ্গে বিকেলে সাক্ষাৎ করবেন বলে কথা রয়েছে তার।

অন্যদিকে বাঘাইছড়ি হত্যাকানণ্ডে ঘটনায় নিহত আনসার সদস্য মিহির কান্তি দত্তের হারিয়ে যাওয়া ৩০৩ অস্ত্রটি উদ্ধার করা হয়েছে। বাঘাইছড়ির মারিশ্যা দীঘিনালা সড়কের ১০ কিলো নামক স্থান থেকে পরিত্যক্ত অবস্থায় সকালে অস্ত্রটি উদ্ধার করে বাঘাইহাট জোনের সেনা সদস্যরা।

এদিকে বাঘাইছড়ি ঘটনায় গুলিবিদ্ধ আরও দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তারা হলেন- রওশন আরা বেগম ও জ্যোস্না চাকমা।

এছাড়া ঘটনায় নিহত চার ভিডিপি সদস্যের পরিবারকে এক লাখ টাকা করে অনুদান প্রদান করেছে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিচালনক মো. শামসুল আলম প্রত্যেক পরিবারকে প্রতিশ্রুতিতে ৫ লাখ টাকার মধ্যে নগদ ১ লাখ টাকা তুলে দেন নিহত পরিবারের কাছে। নিহত মিহির কান্তি দত্ত, বিলকিস আক্তার, জাহানারা বেগম ও আল আমিনের পরিবারের হাতে শুক্রবার সকালে এসব অনুদান তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত, রাঙামাটির বাঘাইছড়িতে গত সোমবার (১৮ মার্চ) সাজেকের তিনটি ভোট কেন্দ্রে দায়িত্বরত নির্বাচনী কর্মকর্তারা ভোটগ্রহণ শেষে চারটি গাড়িযোগে বাঘাইছড়ি সদরে ফেরার পথে নয়মাইল এলাকায় সন্ত্রাসীদের হামলার শিখার হন। এ হামলায় নির্বাচনী কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা সদস্য আনসার সহ সাতজন নিহত এবং অন্তত ১৬ জন আহত হন।

সিভয়েস/এএইচ

রাঙামাটি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়