Cvoice24.com


বাণিজ্য মেলায় পাকিস্তানি স্টলে জাতীয় পতাকার অবমাননা!

প্রকাশিত: ১২:৪৬, ২১ মার্চ ২০১৯
বাণিজ্য মেলায় পাকিস্তানি স্টলে জাতীয় পতাকার অবমাননা!

ছবি: সিভয়েস

চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় (সিআইটিএফ) বাংলাদেশের পতাকা অবমাননার অভিযোগ উঠেছে পাকিস্তানি একটি স্টলের বিরুদ্ধে।  বাংলাদেশের পতাকার ছবির উপর জুতো রেখে নিজেদের ডিসপ্লে সাজিয়েছে পাকিস্তানি ওই জুতোর স্টল।

চট্টগ্রাম পলোগ্রাউন্ড মাঠে আয়োজিত ২৭তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিদেশিদের জন্য সংরক্ষিত ফরেনার জোনে 'পিকে নাগরা' নামে ওই স্টলে কথা বলে জানা যায়, তারা করাচী থেকে এসেছে বাণিজ্য মেলায় অংশ নিতে। স্টলের সামনের ব্যানারে তাদের ঠিকানা দেয়া আছে করাচী, এম এ জিন্নাহ রোড,৪১।

বাংলাদেশের পতাকার উপর জুতো রেখে ডিসপ্লে কেন সাজিয়েছেন জানতে চাইলে স্টল পরিচালনার দায়িত্বে থাকা মোহাম্মদ জাবেদ উর্দুতে পাল্টা প্রশ্ন করেন, এতে কি সমস্যা?

এটা পতাকার অবমাননা বললে তিনি প্রতিউত্তরে বলেন,  তা কেন হবে, তোমাদের পতাকার পাশে তো আমাদের পতাকাও আছে। তুমি যেটাকে জুতো হিসেবে দেখছো আমি তাকে রিজিক হিসেবে দেখছি। আমরা পতাকার উপর আমাদের রিজিক রেখেছি। এটা পতাকার অসম্মান না, আমাদের ডিসপ্লেটাই এমন।

এই আলাপচারিতার মাঝে মেলায় ঘুরতে আসা রাফি রহমান নামের এক দর্শনার্থী এই ধরনের ডিসপ্লের ব্যাপারে তীব্র প্রতিবাদ করেন। সিভয়েসকে তিনি বলেন, তাদের পতাকার ব্যাপারটা তারা দেখবে। আমাদেরটা আমরা দেখবো। এভাবে বাংলাদেশের পতাকাকে অসম্মান করার অধিকার তাদের নেই।  দ্রুত সময়ে এই স্টলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।

এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে অপর এক দর্শনার্থী লিমা আকতার সিভয়েসকে বলেন, স্বাধীনতার মাসে আমাদের দেশে আয়োজিত মেলায় অংশ নিয়ে আমাদের পতাকাকে এভাবে অসম্মান করছে একটা পাকিস্তানি স্টল, এটা ভাবতেই কষ্ট হয়। তাদের তো এই মেলাতে অংশ নেয়ার সুযোগ পাওয়ার কথা ছিল না। তার উপর এই ধরণের একটা কাজ করার সাহস তারা কিভাবে পায়?

এ ঘটনার জন্য মেলা কর্তৃপক্ষের অসচেতনতাকে দায়ী করে তিনি বলেন, এটা অনেক বড় একটা আয়োজন। এই ধরণের আয়োজনে এরকম বাজেভাবে দেশের পতাকাকে অসম্মান করার দায়টা আয়োজকদের উপরই বর্তায়।

এই বিষয়ে সিভয়েসের সাথে আলাপ হয় মেলা কমিটির কো-চেয়ারম্যান কামাল মোস্তফা চৌধুরীর সাথে। সিভয়েসকে তিনি বলেন, এই বিষয়ে তিনি কিছুই জানেন না। দ্রুত সময়ের মধ্যে এই বিষয়ে খোঁজ নিয়ে 'পিকে নাগরা'র বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।

-সিভয়েস/এআরটি/এসএ

সিভয়েস প্রতিবেদক 

সর্বশেষ

পাঠকপ্রিয়