Cvoice24.com


৩৭তম বিসিএসের প্রজ্ঞাপন জারি

প্রকাশিত: ১৬:০৮, ২০ মার্চ ২০১৯
৩৭তম বিসিএসের প্রজ্ঞাপন জারি

৩৭তম বিসিএস থেকে একহাজার ২২১ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আজ বুধবার (২০ মার্চ) বিকালে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। জনপ্রশাসন সচিব ফয়েজ আমেদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়, আগামী ৭ এপ্রিলের মধ্যে এসব কর্মকর্তাদের নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয়ে যোগদান করতে হবে।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, গত ১৩ মার্চ ৩৭তম বিসিএস থেকে নিয়োগের সুপারিশ করে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (বিপিএসসি)। ওই সময় কোস্টগার্ড, জাতীয় কৃষি প্রশিক্ষক একাডেমি, ট্যাক্সেস আপিলাত ট্রাইবুনাল, বাংলাদেশ টেলিভিশন, ব্যানবেইস, পেটেন্টস ডিজাইন ও ট্রেড মার্ক অধিদফতর, খাদ্য অধিদফতর, কারিগরি শিক্ষা অধিদফতর, নির্বাচন কমিশন সচিবালয়, মেরিন ফিশারিজ একাডেমি, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট), তুলা উন্নয়ন বোর্ড, স্থানীয় সরকার বিভাগ, প্রাণিসম্পদ অধিদফতর, পাসপোর্ট অধিদফতর, মহিলা বিষয়ক অধিদফতর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, নিবন্ধন পরিদফতর, বস্ত্র অধিদফতর, প্রত্নতত্ত্ব অধিদফতর, সরকারি কর্মচারী হাসপাতাল, মুদ্রণ ও প্রকাশনা অধিদফতর, সড়ক ও জনপথ অধিদফতর, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি, ভূমি প্রশাসন প্রশিক্ষণকেন্দ্র, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের তথ্য দফতর, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, পরিবেশ অধিদফতর, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর, সমাজসেবা অধিদফতর, সরকারি শিপিং অফিস, জাতীয় সঞ্চয় অধিদফতর, শ্রম আপিল ট্রাইব্যুনাল, ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ, বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপ অধিদফতর, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, জনস্বাস্থ্য ও প্রোকৌশল অধিদফতর, ওষুধ প্রশাসন, কৃষি বিপণন অধিদফতরে বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করা হয়।

উল্লেখ্য, গত বছরের ১১ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ওই বছরের ২৩ মে। এ পরীক্ষায় ৫ হাজার ৩৭৯ জন পাস করেন। ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। প্রাথমিক বাছাইয়ে ৮ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হন। লিখিত পরীক্ষায় অংশ নেন ৮ হাজার ৩১ জন।

-সিভয়েস/এনএইচ/এসএ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়