Cvoice24.com


‘চমেক হাসপাতালের দালাল ও প্রতারক থেকে সতর্ক থাকতে হবে’

প্রকাশিত: ১৩:২৬, ২০ মার্চ ২০১৯
‘চমেক হাসপাতালের দালাল ও প্রতারক থেকে সতর্ক থাকতে হবে’

ছবি: সিভয়েস

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের দালাল ও প্রতারক কাছ থেকে রোগী রোগীর স্বজনদের সর্তক থাকার আহবান জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম।

বুধবার (২০ মার্চ) দুপুর ১২টায় চমেক হাসপাতালের মূল ভবনের নিচতলায় অনুষ্ঠিত গণশুনানিতে তিনি এ আহবান জানান।

ডা. আখতারুল ইসলাম বলেন, সব ধরণের ওষুধ হাসপাতাল কর্তৃপক্ষ থেকে রোগীদের প্রদান করা সম্ভব নয়। প্রতিবছর হাসপাতালে ২১ কোটি টাকার ওষুধ রোগীদের ফ্রিতে প্রদান করা হয়। হাসপাতালে সমাজ সেবা থেকে সর্বোচ্চ একজন রোগীদের হাজার টাকা ওষুধ প্রদান করা হয়।

গণশুনানিতে রিনা আক্তার নামে রোগীর স্বজন অভিযোগ করেন, টাকা ছাড়া আনসাররা ওয়ার্ডে প্রবেশ করতে বাধা দেন। ২০ থেকে ৫০ টাকা দিলে ওয়ার্ডে প্রবেশ করতে দেন।

নাজিম উদ্দীন নামে ৩৩ নম্বর ওয়ার্ডের রোগীর এক স্বজন বলেন, মাদকাসক্তদের কিছু ওষুধ আছে, যার প্রকৃত মূল্য  ১২ টাকা ওষুধ ১২ শত টাকা দিয়ে ক্রয় করতে হয়। ধরণের ওষুধ চিকিৎসক না লিখলে পারতেন।

লোহাগাড়ার মছদিয়ার গুরা মিয়া অভিযোগ করেন, টাকা না দেয়ায় গত সোমবার (১৮ মার্চ নম্বর ওয়ার্ডে আনসারে লাঠির আঘাতে আমার ভাই আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

হাসপাতালে ফাহিম নামে রোগীর স্বজন অভিযোগ করেন, হাসপাতালে নায্য মূল্য ওষুধের দোকানে ওষুধের দাম বাড়তি নেয়া হয়।

রুমানা আক্তার নামে এক মহিলা বলেন, হাসপাতালে  নার্স, ওয়ার্ড ব্যয়দের আচরণ সবচেয়ে খারাপ।

শাহিন রোগীর স্বজন অভিযাগ করেন, হাসপাতালে ৩৩ নম্বর ওয়ার্ডে অপারেশনের থিয়েটারের যন্ত্রপাতি ঠিকমত জীবানু মুক্ত করা হয়না। থেকে বিভিন্ন জীবানুতে আক্রান্ত হচ্ছে রোগী।

গণশুনানির সব অভিযাগের বিষয়ে তদন্ত করে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়েছেন চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা আখতারুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক কাজল কান্তি দাশ, চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূঁইয়া, হিসাবরক্ষক কর্মকর্তা শাহাজাহান, ওয়ার্ড মাস্টার রাজীব দে, আনসার কমান্ডার আবুল কাশেম প্রমুখ।

উল্লেখ্য, দীর্ঘ চারমাস যাবত গণশুনানি বন্ধ ছিল। আবার শুরু হয়েছে। পরবর্তী গণশুনানি আগামী এপ্রিল অনুষ্ঠিত হবে।

-সিভয়েস /এমআই/এসএ

সিভয়েস প্রতিবেদক 

সর্বশেষ

পাঠকপ্রিয়