Cvoice24.com


‘নিরপেক্ষ বলে কোনো কথা নেই’ : চবি উপাচার্য

প্রকাশিত: ১২:০৭, ১৮ মার্চ ২০১৯
‘নিরপেক্ষ বলে কোনো কথা নেই’ : চবি উপাচার্য

সর্ববৃহৎ আসর শুরু 

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের মিলনমেলা বসেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে(চবি)। সোমবার (১৮মার্চ) সকাল ১০টায় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা'র মাধ্যমে দু'দিন ব্যাপী  আয়োজনের সূচনা হয়।

চবি সাংবাদিক সমিতি(চবিসাস) আয়োজিত ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট-২০১৯ এর প্রথম পর্ব শুরু হয় বিবিএ অনুষদ মিলনায়তনে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এতে উপাচার্য বলেন, নিরপেক্ষ বলে কোনো কথা নেই। সংবাদের ক্ষেত্রে বস্তুনিষ্ঠতা ও সত্যনিষ্ঠতা অবলম্বন করতে হবে। সংবাদের ক্ষেত্রে যাচাই-বাছাই করাটাই আসল। আজকের এই অসাধারণ কর্মযজ্ঞ, চবিসাসের জন্য আমরা গর্বিত। আজকের এই আয়োজন শুধুমাত্র সাংবাদিক বন্ধুদের জন্য।

তিনি আরো বলেন,গুটিকয়েক বিভ্রান্তিকর সাংবাদিকতার কারণে যেন মিডিয়ার মত পবিত্র জায়গা কেউ কলুষিত না হয়,সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদসহ সমস্ত অনৈতিকতার বিরুদ্ধে লিখতে হবে।

বাংলাদেশের ক্যাম্পাস সাংবাদিকদের সবচেয়ে বড় এই আসরে সর্বমোট ২৩টি বিশ্ববিদ্যালয়ের ২৭টি সাংবাদিক সংগঠন অংশগ্রহণ করেছে। এতে প্রায় আড়াই'শ ক্যাম্পাস সাংবাদিকের সম্মিলন ঘটেছে। উক্ত আয়োজনে থাকছে আলোচনা সভা,লার্নিং সেশন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। দু'দিন ব্যাপী এই অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব আগামীকাল কক্সবাজারে অনুষ্ঠিত হবে।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে এতে উপস্থিত ছিলেন গাজী টিভি ও সারাবাংলা ডট নেট'র সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, প্রক্টর প্রফেসর মো. আলী আজগর চৌধুরী ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমেদ।

-সিভয়েস/এস/এসএস

চবি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়