Cvoice24.com


প্রচারণায় বাঁধা, নারী নির্যাতন আইনে মামলা

প্রকাশিত: ১১:৫৮, ১৮ মার্চ ২০১৯
প্রচারণায় বাঁধা, নারী নির্যাতন আইনে মামলা

প্রতীকি ছবি

মহেশখালী উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী(কলস) মার্কার মনোয়ারা কাজলের উপর হামলার ঘটনায় অবশেষে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা রুজু হয়েছে। এ মামলায় ৬জনের নাম উল্লেখ সহ আরো ১৪/১৫ জনকে অজ্ঞাত করে মামলা দায়ের করেন তিনি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১১মার্চ সন্ধ্যায় মহেশখালী পৌরসভার বানিয়ার দোকানে উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিক কলসি মার্কার লিফলেট নিয়ে প্রচারনা চালানোর সময় স্থানী পূর্ব জাগিরাঘোনা এলাকার জেবল হোসেন এর পুত্র আমান উল্লাহর নেতৃত্বে হামলা চালায়।

 এ ঘটনার ৬ দিন পর অবশেষে গতকাল পূর্ব জাগিরাঘোনা গ্রামের জেবল হোসেনের এর পুত্র আমান উল্লাহ(৩৮)কে প্রধান আসামী করে একই এলাকার কবির আহাম্মদের পুত্র রহিম  বকসু(৩০), ফজল করিমের পুত্র মোজাম্মেল(৩৫), ইসলামের পুত্র আব্দুল গফুর(৩৩), লাল মোহাম্মদের পুত্র শফিউল আলম(৩৫),মৃত জাফর আহাম্মদের পুত্র আহছান(৩০) কে আসামী করা হয়েছে।

মহেশখালী থানার সেকেন্ড অফিসার সাব- ইন্সপেক্টর (নিরস্ত্র) মোহাম্মদ মঞ্জুরুল হক জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০(সংশোধনী/২০০৩)এর ১০ ধারায় যৌন পীড়ন সহ হত্যার উদ্দেশ্যে মারধর সহ জখম, চুরি ও ভয়ভিতি প্রদর্শন করার অপরাধে মামলা হয়।

এদিকে স্থানীয় ভোটাররা জানান, ওই দিন সন্ধ্যায় প্রার্থী ভোট চাইতে গেলে বেশ কয়জন যুবক প্রার্থীকে বাধা দেয়। তারা বলেন যে, এই এলাকায় আপনার ভোট চাওয়ার অধিকার নেই। এক পর্যায়ে ভোটার ও প্রার্থীর সাথে হাতাহাতি হয়।

স্থানীয় ছাত্রদলের নেতা( নাম প্রকাশে অনিচ্ছুক) জানান, বিগত সংসদ নির্বাচনে অত্র এলাকার দুই বারের সাবেক সংসদ আলমগীর ফরিদের গাড়ি বহরে হামলা করেছিলেন কলস মার্কার প্রার্থী মনোয়ারা কাগজ। সেই কি মুখে তার এলাকায় ভোট চাইতে আসে আমাদের জানা নেই।

মূলত রাজনৈতিক কারণে এলাকার নিরীহ ছেলেদের মামলায় আসামী করা হয়েছে। আমরা এর নিন্দা জানাই।

-সিভেয়েস/এস

মহেশখালী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়