Cvoice24.com


জাতীয় শিশু দিবসে সুবিধা বঞ্চিতদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা

প্রকাশিত: ১৪:৫৫, ১৭ মার্চ ২০১৯
জাতীয় শিশু দিবসে সুবিধা বঞ্চিতদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ উপলক্ষে নাসিরাবাদ তুলাতলি এলাকায় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গঠিত বিজয়কেতন বিদ্যানিকেতনে বিনামূল্যে স্বাস্থ্যসেবা কর্মসূচির আয়োজন করেছে সামাজিক সংগঠন বিজয় কেতন। মেডিকেল শিক্ষার্থী ও চিকিৎসক ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ইয়াং সোশ্যাল এক্টিভিজম বাংলাদেশ (ওয়াই-স্যাব) সার্বিক সহযোগীতায় ছিল।

উক্ত কর্মসূচিতে স্কুলটিতে অধ্যয়নরত প্রায় ৫০ জন সুবিধাবঞ্চিত শিশুকে বিনামূল্যে স্বাস্থ্য-সেবা প্রদান ও প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়।

এছাড়া শিশুদের পরিচ্ছন্নতা, খাদ্যাভ্যাস সহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন বিষয়ে সচেতন করা হয়। কর্মসূচিতে চিকিৎসা সেবা প্রদান করেন ওয়াই স্যাব চিকিৎসক পরিষদের সদস্য ডা. ইশরাত শাহরিন আরাফাত, ডা. মোবাশ্বেরা তাবাসসুম নায়না, ডা. উম্মে হানি, ডা. জান্নাতুল আরেফিন নাভা ও ডা. প্রিয়া মজুমদার।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজয় কেতন এর প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম, বারকোড রেস্টুরেন্ট গ্রুপের চেয়ারম্যান মঞ্জুরুল হক, ইউএসটিসি বায়োকেমিস্ট্রি ও বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক এম এ হাশেম, বিজয় কেতন সভাপতি নুর নাহার ফুলু, সহ সভাপতি ফরিদা আক্তার, সাংগঠনিক সম্পাদক সাবরিনা ইসলাম মিশন, দপ্তর সম্পাদক মেহেরুন্নেসা জেসি ও বিজয় কেতনের অন্যান্য সদস্যবৃন্দ।

এছাড়া ওয়াই স্যাব এর প্রতিষ্ঠাতা সভাপতি ডা. হামিদ হোছাইন আজাদ, সদস্যদের মধ্যে সাবিহা আখতার, নওশীন মোস্তফা, লায়লা সুলতানা রূপা, মো. রাকিব ভূঁইয়া, জামশেদুল ইসলাম, ইমরান হোসাইন, সাজেদা হক প্রীতি, কারিশমা ইসলাম কর্নিয়া, নুসরাত শাওরিন, তাসনিয়া তাবাসসুম সহ ওয়াই-স্যাব’র অন্যান্য সদস্যরা কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়