Cvoice24.com


রাত পেরুলেই চট্টগ্রামের পাঁচ উপজেলায় নির্বাচন

প্রকাশিত: ১৪:১০, ১৭ মার্চ ২০১৯
রাত পেরুলেই চট্টগ্রামের পাঁচ উপজেলায় নির্বাচন

ফাইল ছবি

রাত পেরুলেই অনুষ্ঠিত হবে উত্তর চট্টগ্রামের পাঁচ উপজেলা পরিষদের নির্বাচন। নিয়ে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। নির্বাচন উপলক্ষে অতিরিক্ত মোতায়েন করা হয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনসার। সন্দ্বীপ উপজেলায় অতিরিক্ত হিসেবে থাকবে কোস্ট গার্ড।

বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিটার্নিং অফিসার মো. কামাল হোসেন।

আগামীকাল সোমবার (১৮ মার্চ) দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হবে।এ নিয়ে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। দুপুরের পর থেকে ভোটকেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

নির্বাচন কমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভোটগ্রহণের আগের দিন মধ্যরাত অর্থাৎ আজ রাত ১২টা হতে ভোটগ্রহণের দিন সোমবার মধ্যরাত ১২টা পর্যন্ত বেবি ট্যাক্সি, অটোরিক্সা, ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ থাকবে। এছাড়াও ভোটগ্রহণের পূর্ববর্তী দুইদিন হতে ভোটগ্রহণের মধ্যরাত পর্যন্ত মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে। তবে নির্বাচনী পর্যবেক্ষক জরুরি কাজের ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, দুপুর ৩টার পর থেকে প্রত্যেক উপজেলায় পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। প্রতি তিন ইউনিয়ন মিলে একজন করে ম্যাজিস্ট্রেট থাকবেন। এছাড়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন জন। তারা সার্বক্ষণিক নির্বাচনের বিষয়াদি পর্যবেক্ষণ করবেন।

এদিকে তিনটি পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ার কারণে রাউজান মিরসরাইয়ে ভোটগ্রহণ হচ্ছে না। সন্দ্বীপে মহিলা ভাইস চেয়ারম্যান পদে, সীতাকুণ্ড হাটহাজারীতে ভাইস চেয়ারম্যান পদে, রাঙ্গুনিয়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে এবং ফটিকছড়িতে সবগুলো পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং রিটার্নিং অফিসার মো. কামাল হোসেন সিভয়েসকে জানান, নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী টহলে রয়েছেন। এখনও পর্যন্ত কোন অপ্রীতিকর খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা রক্ষায় পাঁচ উপজেলায় ২৪জন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। আশাকরি অবাধ, সুষ্ঠু এবং সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

-সিভয়েস/এসএ

মনিরুল ইসলাম মুন্না

সর্বশেষ

পাঠকপ্রিয়