Cvoice24.com


নির্বাচনকে ঘিরে চার স্তরের নিরাপত্তা বলয়ে ফটিকছড়ি

প্রকাশিত: ১২:৫৬, ১৭ মার্চ ২০১৯
নির্বাচনকে ঘিরে চার স্তরের নিরাপত্তা বলয়ে ফটিকছড়ি

নির্বাচনকে ঘিরে চার স্তর নিরাপত্তা বলয়ে ফটিকছড়ি

ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচন কাল ১৮ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে ভোট গ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আইন-শৃঙ্খলা রক্ষায় নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। আজকের (১৭ মার্চ) মধ্যে প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম দায়িত্ব প্রাপ্তদের হাতে বুঝিয়ে দিয়ে স্ব-স্ব কেন্দ্রে পাঠানো হবে। কাল ১’শ ৩৬টি কেন্দ্রে ১ হাজার ১’শ ১৩টি বুথে সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

কেন্দ্রের ভেতরে সর্বমোট ১’শ ৩৬ জন প্রি-জাইডিং অফিসার, ১ হাজার ১৩জন সহকারী প্রি-জাইডিং ও ২ হাজার ২৩ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। নির্বাচনের জন্য নেওয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। প্রতি কেন্দ্রে অস্ত্রসহ সর্বনিম্ন ৫জন এবং সর্ব্বোচ্চ ১০ জন করে পুলিশ থাকবে। এছাড়া আনসার থাকবে ১০ জন করে, যারমধ্যে অন্তঃত দুই জনের কাছে আর্মস থাকবে। প্রতি ইউনিয়নে ১টি করে মোবাইল টিম স্টাইকিং ফোর্সসহ দায়িত্ব পালন করবে। পুরো উপজেলাতে ৫ প্লাটুন বিজিবি থাকবে। র‌্যাবের ৮টি টিম কাজ করবে। বিশেষ ফোর্সসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে ৮ জন ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে ১জন।

এদিকে ১৭ মার্চ ফটিকছড়ি করোনেশন উচ্চ বিদ্যালয় মাঠে  উপজেলা নির্বাচনে উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা অনুষ্ঠিত  হয়।এতে প্রধান অথিতি ছিলেন পুলিশ সুপার( উত্তর) মুশিদুল্লাহ রেজা(পিপিএম)।

অন্যান্যদের মধ্যে সিনিয়র এসপি আবুল কালাম, ফটিকছড়ি থানা অফিসার্স ইনচার্য বাবুল আকতারসহ পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করে বক্তাগণ বলেন, নির্বাচন অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ হয় সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে। 

নির্বাচন চলাকালে সময়ে রাস্তায় যেন কোন ধরনের যানবাহন চলতে না পারে। আইন শৃঙ্খলা অবনতি না ঘটে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। ভোটকেন্দ্রে প্রিসাইডিং ব্যতীত কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। কে কোন দলের প্রার্থী সেদিকে দেখার দরকার নেই, আইন নিজস্ব গতিতে চলে। সব দিকে লক্ষ্য রাখতে হবে। নির্বাচনী কেন্দ্রে এজেন্টরা যেন মোবাইল নিয়ে প্রবেশ করতে না পারে। প্রিসাইডিং অফিসারের মাধ্যমে মোবাইল ফোন জব্দ করে নিতে হবে। নির্বাচন চলাকালীন সময়ে আইনশৃঙ্খলা বাহিনীর কোন সদস্য যদি কোন আইন ভঙ্গ করে তার বিরুদ্ধে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুশফিকুর রহমান বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। আশা করছি  সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে ফটিকছড়িতে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনটি পদে লড়ছেন ১১ প্রার্থী। চেয়ারম্যান পদে ৩ জন,মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন,ভাইস চেয়ারম্যান পদে ৫ জন। 

চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ফটিকছড়ি আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ নাজিম উদ্দীন মুহুরী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগ নেতা এইচ এম আবু তৈয়ব (আনারস), ফটিকছড়ি জাতীয় পার্টি সভাপতি মুহাম্মদ আবছার উদ্দীন (লাঙ্গল), ভাইস চেয়ারম্যান পদে সাংবাদিক বিশ্বজিৎ রাহা (টিউবওয়েল), ইসমাঈল মজুমদার(উড়োজাহাজ),মাষ্টার রতন কান্তি চৌধুরী (চশমা),এডভোকেট  মুহাম্মদ ছালামত উল্লাহ চৌধুরী (বই),সৈয়দ জাহেদ উল্লাহ কুরাইশী (তালা), মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেবুন নাহার মুক্তা (প্রজাপতি), রাজিয়া মাসুদ (পদ্মফুল), শারমিন আকতার নূপুর (কলসী) লড়ছেন।

ফটিকছড়ি উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৭৬হাজার ৮৫ জন। যারমধ্যে পূরুষ ভোটার ৯১ হাজার ৬’শ ১০ জন ও মহিলা ভোটার ১ লাখ ৯৪ হাজার ৮’শ ৭৫ জন।

আগামীকাল ভোটের মাধ্যমে ভোটাররা তাদের কাঙ্খিত প্রতিনিধি নির্বাচিত করবেন।

-সিভয়েস/এস

ফটিকছড়ি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়