Cvoice24.com


লন্ডনে মসজিদের সামনে মুসল্লীকে হাতুড়িপেটা

প্রকাশিত: ০৫:৫৭, ১৬ মার্চ ২০১৯
লন্ডনে মসজিদের সামনে মুসল্লীকে হাতুড়িপেটা

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে গুলি করে ৪৯ জনকে হত্যার দিনই যুক্তরাজ্যের লন্ডনে মসজিদের সামনে এক মুসল্লিকে হাতুড়িপেটা করা হয়েছে।

ইন্ডিপেনডেন্ট ইউকে জানায়, ক্রাইস্টচার্চে হামলার কয়েক ঘণ্টা পর লন্ডন মসজিদের সামনে ওই মুসল্লিকে হাতুড়ি ও লাঠিপেটা করা হয়। ক্যানন স্ট্রিট সড়কে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তিন ব্যক্তি ওই মুসল্লিকে মারধর করে দ্রুত গাড়ি নিয়ে পালিয়ে যায়। এসময় তারা ইসলাম-বিদ্বেষী স্লোগান দেয়। যারা জুমার নামাজ পড়ে, তারা ‘সন্ত্রাসী’ বলেও মন্তব্য করে হামলাকারীরা।

দ্য সান জানায়, হামলাকারীরা একটি গাড়ি থেকে মুসল্লিদের অনুসরণ করতে থাকে এবং ইসলাম-বিদ্বেষী স্লোগান দিতে থাকে। একপর্যায়ে গাড়ি থেকে নেমে তারা এক মুসল্লিকে (২৭) হাতুড়ি ও শক্ত বস্তু দিয়ে আঘাত করে।

একটি ভিডিওতে দেখা যায়, স্থানীয়রা হামলাকারীদের ধাওয়া দিলে তারা গাড়ি নিয়ে পালিয়ে যাচ্ছে। পালানোর সময় এক হামলাকারী রীতিমতো গাড়ির বোনেট ধরে ঝুলতে ছিল।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের এক মুখপাত্র জানায়, ঘটনাস্থলে পুলিশ পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। গাড়িটি শনাক্ত করার চেষ্টা চলছে। হামলাকারীরা ছিল শ্বেতাঙ্গ। তাদের বয়স ২০ বছরের মতো হবে।

তিনি জানান, আহত ব্যক্তিকে হাসপাতালে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্স ডাকা হয়। তবে তার বন্ধুরা তাকে পূর্ব লন্ডনের একটি হাসপাতালে নিয়ে যায়। তার মাথায় আঘাত লেগেছে, তবে তেমন গুরুতর নয় বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময় দুটি মসজিদে এক শ্বেতাঙ্গ খ্রিস্টানের নির্বিচার গুলিতে তিন বাংলাদেশিসহ কমপক্ষে ৪৯ জন নিহত হন। গুরুতর আহত হয়েছেন আরও ২০ জন।

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়