Cvoice24.com


উৎসব মুখর পরিবেশে মহেশখালীতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

প্রকাশিত: ১৩:২৪, ১৪ মার্চ ২০১৯
উৎসব মুখর পরিবেশে মহেশখালীতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

কক্সবাজারের মহেশখালীতে উৎসব মুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৪ মার্চ মহেশখালীর ১৮টি মাধ্যমিক ও ১৭ মাদ্রসাসহ মোট ৩৫ টি প্রতিষ্ঠানে সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত নিরবিচ্ছনভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রতিটি বিদ্যালয় থেকে মোট ৮ জন প্রতিনিধি নির্বাচিত হয়। তাদের মধ্য থেকে পরবর্তীতে চূড়ান্ত কমিটি গঠন করা হবে বলে জানা গেছে।

সারা দেশের ন্যায় কক্সবাজারে মোট ১৩১ বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন একি সময়ে অনুষ্ঠিত হয়। নির্বাচেন প্রতিটি স্কুলের শিক্ষার্থীদের মধ্য থেকে নির্বাচন কমিশনার, প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং এজেন্টের মাধ্যমে এ নির্বাচন পরিচালনা করা হয়। নির্বাচনে স্কুলের সিনিয়র শিক্ষক ও প্রাক্তন শিক্ষার্থীরা পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেন। শৃংখলা রক্ষার দায়িত্বে ছিল স্কাউট সদস্যরা। দুপুর দুইটার দিকে নির্বাচনের ফলাফল ঘোষাণা করে নির্বাচন কমিশনার।

উপজেলার সবচেয়ে উৎসব মুখর পরিবেশ নির্বাচন পরিলক্ষিত হয় ঐতিহ্যবাহী হোয়ানক বহুমুখী  উচ্চ বিদ্যালয়ে। ২০১৫ সাল হতে দেশের প্রতিটি বিদ্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে।

বিভিন্ন স্কুলের ভোটাররা জানান, সমাজের কুসংস্কার দূর করতে যারা ভূমিকা পালন করবে, পাশাপাশি যারা সুষ্ঠুভাবে বিদ্যালয় সচল ঠিকমতো পাঠদানে যারা সহায়তা করতে পারবে তাদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে বিজয়ী করা হয়েছে। বাল্যবিবাহ, যৌতুক প্রতিরোধে যার ভূমিকা থাকবে তাকে বিজয়ী করার কথা জানিয়েছেন এক মেয়ে ভোটার।

হোয়ানক বহুমুখী  উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার  জানান, সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে কোনো প্রার্থী প্রভাব ও বিশৃঙ্খলা হয়নি। সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

-সিভয়েস/এস

মহেশখালী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়