Cvoice24.com


গান গেয়ে ভালোবাসায় সিক্ত হতে চান মিলন

প্রকাশিত: ১৪:৪০, ৭ মার্চ ২০১৯
গান গেয়ে ভালোবাসায় সিক্ত হতে চান মিলন

ছবি : সিভয়েস

দেশের আনাচে-কানাচে ছড়িয়ে রয়েছে বহু প্রতিভাবান শিল্পী, সুরকার ও সাহিত্যিক। কিন্তু সুযোগের অভাবে সম্ভাবনাময় অনেক প্রতিভার অপমৃত্যু ঘটছে হর হামেশা। প্রতিভার যথাযথ মূল্যায়ন বর্তমানে অনুপস্থিত। এমনই এক প্রতিভা সম্পন্ন তরুন শিল্পী মিলন দাস। তার সুরের মাধুরীতে মানুষকে আকর্ষণ করতে পারে। তার গাওয়া গান সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচিত হয়েছে। তার গানের কন্ঠ হৃদয়স্পর্শী। আধুনিক, রবীন্দ্র সঙ্গীত, নজরুল গীতি, পল্লীগীতি, দেশাত্ববোধক গান সহ সকল ধরনের গান করে থাকে মিলন। কিন্তু ফোক গানকে প্রাধান্য দিয়ে এগিয়ে যেতে চায় সে।

মিলন দাস ২০১৬ সালে সন্দ্বীপ বাউরিয়া জি কে একাডেমি থেকে এসএসসি ও ২০১৮ সালে চট্টগ্রাম সরাইপাড়া সিটি কর্পোরেশন ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাশ করেন মিলন দাস। ছোটবেলা থেকে সংগীতকে ভালোবাসতেন। স্কুলের বেঞ্চে বসে ঘুনঘুন করে গাইতেন। তবে মঞ্চে গাইতে ভয় পেতেন। হাই স্কুল থেকেই স্বপ্ন দেখতেন মঞ্চে উঠে গান করার। অন্যসব শিল্পীর মতো লোকজন তাঁর গান শুনবে এবং হাততালি দেবে। কলেজে একদিন গুনগুন করে গান গাচ্ছিলেন। পাশে বসা বন্ধুরা শুনে তাকে গান গাইতে বললেন। কিন্তু সংকোচ থাকলেও বন্ধুদের অনুরোধে গাইলেন। তার সুরেলা কণ্ঠে গান শোনে বন্ধুরা তাকে কলেজের সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ালেন। পেয়ে গেলেন প্রথম পুরস্কার। তারপর থেকে নিজের প্রতি আত্নবিশ্বাস বেড়ে যায়। 

মিলন ছোটবেলা থেকেই খুব চঞ্চল ও সুরপ্রেমিক। যেখানে গানের আসর সেখানেই ছুটে যেতেন। স্কুলের টিফিনের টাকা বাঁচিয়ে গানের অডিও অ্যালবাম কিনতেন। পরবর্তীতে সব ধরনের গান করলেও ফোক গানই তাঁর কণ্ঠে বেশি মানানসই বলে লোকজনের কাছে একটা ধারণা পান তিনি। তাই বর্তমানে ফোক গান নিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন মিলন।

গান গাওয়ার জন্য একটা গিটারের বড় প্রয়োজন। কিন্তু নিম্নমধ্যবিত্ত পরিবারের সন্তান মিলনের সেই সামর্থ নেই। তাই শহরে পড়ালেখা করার জন্য তাকে যে খরচ দেয়া হতো, সেখান থেকে টাকা বাঁচিয়ে একটি গিটার কিনেন।

স্বপ্ন আর সাধনা থাকলে জগতে সবকিছুই সম্ভব বলে মনে করেন এই তরুণ শিল্পী। সেই সাধনার কমতি যেন না হয় সেদিকে সবসময় লক্ষ্য রাখেন। ধীরে ধীরে তাঁর স্বপ্নের জায়গাটা খুঁজে নিচ্ছেন বলে জানালেন। মিলন দাসের জন্ম সন্দ্বীপের বাউরিয়া গ্রামে। কৃষ্ণ দাস ও বানচা রানীর ৩ ছেলে মেয়ের মধ্যে মিলন সবার বড়।

সম্প্রতি সে চট্টগ্রাম মিউজিক সোসাইটিতে গান করে ব্যাপক সুনাম কুড়িয়েছে। সুরেলা কণ্ঠে মুগ্ধ হয়ে অনেকেই বাহবা দিয়েছেন।

মিলন সবসময় কুমার বিশ্বজিৎ, আইয়ুব বাচ্চু, জেমস, ও শাহ আব্দুল করিমের গান শোনেন। তবে তার আদর্শ  কুমার বিশ্বজিৎ।

সংগীত জীবন নিয়ে জানতে চাইলে মিলন দাস বলেন, গানের জগতকে ঘিরে অনেক দূর এগিয়ে যেতে চাই। দেশের একজন নাম করা শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত হওয়ায় স্বপ্ন দেখছি। সে লক্ষ্যেই সংগীত চর্চা করে যাচ্ছি। সবার সহযোগিতা ও ভালোবাসা পেলে একদিন এ স্বপ্ন বাস্তবায়িত হবে বলে আমার বিশ্বাস। খারাপ লাগে জলদাসের ছেলে বলে অনেকে অবজ্ঞা করে। তারপরও স্বপ্নে বিভোর আমি। আমার গান গাওয়ার পেছনে আমার বন্ধুদের উৎসাহ আমাকে সব সময় প্রেরণা জোগায়। বিশেষ করে আমার বন্ধু কাজী রাজু আমাকে সবসময় সাপোর্ট করে যাচ্ছে। আমি তার কাছে কৃতজ্ঞ।

-সিভয়েস/ওআই/এসএ

বিনোদন প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়