Cvoice24.com


চেক প্রতারণা মামলা : ব্যবসায়ী দম্পতির পাসপোর্ট জমার নির্দেশ

প্রকাশিত: ০৬:১১, ১ মার্চ ২০১৯
চেক প্রতারণা মামলা : ব্যবসায়ী দম্পতির পাসপোর্ট জমার নির্দেশ

বেসরকারি ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লি. এর দায়ের করা চেক প্রতারণা মামলায় গ্রেফতাকৃত এক ব্যবসায়ী দম্পতিকে পাসপোর্ট জামাদানের নির্দেশ দিয়েছেন আদালত।

একই মামলায় তাদের শর্ত সাপেক্ষা জামিন প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আবু সালেম মোহাম্মদ নোমানের আদালতে তাদের হাজির করা হলে আদালত জামিন মঞ্জুর করে আগামী রবিবারের মধ্যে (৩ মার্চ) তাদের পাসপোর্ট আদালতে জমাদিতে  নির্দেশ দিয়েছেন।

জামিন পাওয়া ব্যবসায়ীর নাম নাজমুল হুদা ফয়সাল ও তার স্ত্রী ফারজানা ইয়াসমিন।

বাদী পক্ষে মামলা আইনজীবি মোহাম্মদ হাসান আলী, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের খাতুনগঞ্জ শাখার খেলাপি গ্রাহক নাজমুল হুদা ফয়সাল দম্পতিকে গ্রেফতার করার পর গতকাল আদালতে হাজির করা হয়। আইনজীবির মাধ্যমে জামিন চাইলে আদালত শর্ত সাপেক্ষে জামিন দিয়েছেন।

এই দম্পতি জামিন পেয়ে বিদেশে পালিয়ে যেতে পারেন তাই আমরা ব্যাংকের পক্ষ থেকে আদালতকে দু’জনের পাসপোর্ট জব্দ করার আবেদন করলে আদালত রবিবারের মধ্যে তাদের পাসপোর্ট আদালতে জমা দিতে নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, যে এই দম্পত্তি দুইটি চেকমূলে বাদী ব্যাংকের বরাবরে প্রাপ্য ৫০ লক্ষ ১৫ হাজার টাকা পরিশোধের জন্য চেক প্রদান করলে তা অপর্যাপ্ত তহবিল মর্মে ডিজঅনার হয়। এ নিয়ে ব্যাংকের পক্ষে গত ১৯ নভেম্বর সিএমএম আদালতে চেক প্রতারণা মামলা দায়ের করা হয় । ১১ ফেব্রুয়ারি স্বামী-স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। গত ২৭ ফেব্রুয়ারি বুধবার নগরীর খুলশী থানা পুলিশ পলাতক এই ব্যবসায়ী দম্পতিকে গ্রেফতার করেছিল।

সিভয়েস/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়