Cvoice24.com


বান্দরবানে সনাতন সম্প্রদায়ের বিশ্বশান্তি গীতাযজ্ঞ

প্রকাশিত: ১২:০৪, ২৮ ফেব্রুয়ারি ২০১৯
বান্দরবানে সনাতন সম্প্রদায়ের বিশ্বশান্তি গীতাযজ্ঞ

বর্ণাঢ্য আয়োজনে প্রতিবছরের ন্যায় এবারে ও বান্দরবানে সনাতনী সম্প্রদায়ের আয়োজনে শুরু হয়েছে বিশ্বশান্তি গীতাযজ্ঞ ও অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ।

সকালে বান্দরবান রাজার মাঠে চট্টগ্রামের তুলসীধামের মোহন্ত শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ প্র্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গল প্রদীপ প্রজ্জলন করার মধ্য দিয়ে এই অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞের উদ্বোধন করেন। এসময় বাঙ্গালহালিয়া জ্যোতিশ্বর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী মহারাজ, শ্রীল রাধা বিনোদ মিশ্র গুরু মহারাজ,শ্রীমান স্বাক্ষী গোপাল কৃষ্ণ দাশসহ সনাতনী ধর্মীয় প্রতিষ্টানের প্রধানেরা এবং জেলা ও উপজেলার বিভিন্ন এলাকার সনাতন ধর্মালম্বী নারী পুরুষেরা উপস্থিত হয়ে এই মহানামযজ্ঞে অংশ নেয়।  

এসময় বিশ্বশান্তি ও জগতের মঙ্গল কামনায় শুরু করা হয় লীলা কীর্ত্তন।  রাত ৮টায় অনুষ্টিত হবে ধর্মীয় সম্মিলন আর ১লা মার্চ ব্রাহ্মমুহুর্তে মহানামযজ্ঞের শুভারম্ব ও অহোরাত্র নাম সংকীর্ত্তন আর দুপুর ও রাতে আনন্দবাজারে চলবে মহাপ্রসাদ বিতরণ।

আর আগামী ২রা মার্চ ব্রাহ্মমুহুর্তে নগর পরিক্রমা ও মহানামযজ্ঞের পূর্ণাহুতির মধ্য দিয়ে তিনদিনব্যাপী এই লীলাকীর্ত্তণ,ধর্মসম্মিলন ও অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞের সমাপ্তি হবে।

-সিভয়েস/এস

বান্দরবান প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়