Cvoice24.com


সাংবাদিক সাইফুল বিন হাসানের ‘নীল ভালোবাসা’র প্রকাশনা উৎসব

প্রকাশিত: ১৫:৫০, ২৭ ফেব্রুয়ারি ২০১৯
সাংবাদিক সাইফুল বিন হাসানের ‘নীল ভালোবাসা’র প্রকাশনা উৎসব

ছবি : সিভয়েস

সাংবাদিক সাইফুল বিন হাসানের ‘নীল ভালোবাসা’র প্রকাশনা উৎসবআজ বুধবার (২৭ ফেব্রুয়ারি) তরুণ কবি ও সাংবাদিক সাইফুল বিন হাসানের রচিত ‘নীল ভালোবাসা’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মেচনের মধ্য দিয়ে প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে । সন্ধ্যায় রাঙামাটি শহরের পৌরসভা এলাকায় পাহাড়ের প্রধান দৈনিক পার্বত্য চট্টগ্রাম কার্যালয়ে গ্রন্থটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। প্রকাশনা উৎসবে প্রধান অতিথি ছিলেন  রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মঈন উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর মঈন উদ্দিন বলেন, ‘প্রেম-ভালোবাসা কবে, কখন, কার অজান্তে হয়ে যায়-ঘটে যায় তা বুঝে উঠা যায় না। প্রেম এমনই হুট করেই চলে আসে, মানুষ একে-অপরের প্রেমে-মোহে পড়ে যায়। মানুষের প্রতি মানুষের ভালোবাসা-প্রেম, আত্মার টান কবিতাতেই প্রকাশ পায়। কবিতায় মানুষ বাস্তবকে খুঁজে পায়। কবিতায় মানুষ প্রিয়জনকে খুঁজে বেড়ায়।’

 

অনুষ্ঠানে বিশিষ্ট শিক্ষক লিটন দেব’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন রাঙামাটির প্রবীণ সাংবাদিক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুনীল কান্তি দে, রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, দৈনিক পার্বত্য চট্টগ্রাম সম্পাদক ফজলে এলাহী। এ সময় বিভিন্ন  প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিক, কবি ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশিষ্ট কবি হাসান মনজু তরুণ কবি সাইফুল বিন হাসানকে উৎসর্গ করে কবিতা আবৃতি করেন। এবারের বইমেলায় আসা ‘নীল ভালোবাসা’ গ্রস্থটি থেকে অনুষ্ঠানে কবিতা আবৃতি করেন সীমা ত্রিপুরা ও তুষার ধর। 

তরুণ কবি সাইফুল বিন হাসানের জন্ম ও বেড়ে উঠা হ্রদ-পাহাড়ে ঘেরা রাঙামাটিতেই। ব্যক্তিজীবনে তিনি সাংবাদিকতার সাথে জড়িত। তিনি বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল নাইন’, জাগোনিউজ টোয়েন্টিফোর ডটকম ও চট্টগ্রামের অনলাইন নিউজ পোর্টাল সিভয়েজ’র রাঙামাটি প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। এছাড়া তিন পার্বত্য জেলার প্রধান দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও অনলাইন নিউজ  পোর্টাল পাহাড় টোয়েন্টিফোর ডটকম’র সহ-সম্পাদকের দায়িত্ব পালন করছেন। 

-সিভয়েস/এএস
 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়