Cvoice24.com

টানেল খননকাজের উদ্বোধন রোববার
প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত চট্টগ্রাম

প্রকাশিত: ১২:০৭, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত চট্টগ্রাম

ছবি : সিভয়েস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে আসছেন কাল রোববার। কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণের মূল খননকাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তিনি। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চট্টগ্রাম শহরকে সাজিয়ে তুলতে ব্যাপক কর্মযজ্ঞ সম্পন্ন করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। পুরো শহরকেই পরিপাটি করে নতুন রঙে রাঙিয়ে একটা উৎসবের আমেজ তৈরি করা হয়েছে।

নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ঘুরে দেখা গেছে, রাস্তার ছোট বড় গর্তগুলো সংস্কার করে নতুন করে কার্পেটিং করা হয়েছে, রঙ লাগানো হয়েছে জেব্রাক্রসিং, আইল্যান্ড সহ রাস্তার পাশে থাকা গাছগুলোতেও। নগরীর বিভিন্ন মোড়ের ভাস্কর্যগুলো ধুয়ে মুছে পরিষ্কার করে নতুন রঙে রাঙানো হয়েছে।

স্বয়ং সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন নিজে উপস্থিত থেকে এসব কার্যক্রমের তদারকি করেছেন। সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক সিভয়েসকে বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শহরজুড়ে উৎসবের আমেজ সৃষ্টির জন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে। মেয়র মহোদয় সারাদিন নিজে উপস্থিত থেকে কাজ পরিদর্শন করেছেন। আমাদের প্রায় ৫০০ পরিচ্ছন্ন কর্মী কাজে নিয়োজিত আছে।

টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর আগামীকাল প্রথমবার চট্টগ্রাম আসছেন শেখ হাসিনা।এই সফরে প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয়ে চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণের মূল খননকাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ২০২২ সালের মধ্যে টানেলটির নির্মাণকাজ শেষ হয়ে যানবাহন চলাচল শুরু হবে।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, রোববার সকালে কর্ণফুলীর টানেল নির্মাণ প্রকল্পের খনন কার্যক্রম ও লালখানবাজার থেকে শাহ আমানত বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের পিলার পাইলিং প্রকল্পের উদ্বোধন শেষে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

-সিভয়েস/এআর/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়