Cvoice24.com


ব্লাড ডোনেশন গ্রুপের আয়োজনে রক্তের গ্রুপ নির্ণয়

প্রকাশিত: ০৯:৪৩, ২২ ফেব্রুয়ারি ২০১৯
ব্লাড ডোনেশন গ্রুপের আয়োজনে রক্তের গ্রুপ নির্ণয়

আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে ব্লাড ডোনেশন গ্রুপের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন হয়েছে। 

গতকাল বৃহস্প্রতিবার (২১ ফেব্রুয়ারী) সকালে  ‘দিব রক্ত বাচঁবে প্রাণ, স্বেচ্ছায় করিব রক্ত দান’ স্লোগানের মাধ্যমে দিনব্যাপী এই ক্যাম্পেইন সম্পন্ন হয়। একঝাঁক নব তরুণের ব্যবস্থাপনায় আয়োজিত ক্যাম্পেইনের প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৮ নং পূর্ব বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হারুনুর রশিদ।

উক্ত ক্যাম্পেইনে ১০০০ জন শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণীর মানুষদের ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় করা হয় এবং তাঁদেরকে রক্ত দানের জন্য উৎসাহিতও করেন।

এর আগে ভাষা শহীদদের স্মরণে, শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি পদার্পন এর পর অনুষ্ঠান শুরু করেন। "বাকলিয়া ব্লাড ডোনেশন গ্রুপ" এর এডমিনরা একান্ত সাক্ষাতে বলেন, মানবতার মাঝি হতে আমরা সকলেই নিজেদের ধন্য মনে করি।গত কয়েক মাস আগে আল্লাহর অশেষ রহমতের উপর ভরসা করে, এই সংগঠনটি শুরু করি। আলহামদুলিল্লাহ বাকলিয়ার সর্বস্তরের মানুষের ভালোবাসা পেয়েছি। সেই ভালোবাসার উপর ভিত্তি করে আজ এতটা পথ পাড়ি দিতে সক্ষম হয়ছি।

রক্তদানের কোন বিনিময় নেওয়া হয় কিনা এবং আজকের অনুষ্ঠানের উদ্দেশ্যে কী জানতে জানতে চাইলে, এডমিনরা বলেন, সকল সদস্যকে স্পষ্ট ভাবে প্রতিনিয়ত বলে দেওয়া হয় যে' রক্তদানের ভিত্তিতে, কোন প্রকার বিনিময় নেওয়া যাবেনা। আজকের অনুষ্ঠানের উদ্দেশ্যে হচ্ছে রক্তদাতা সংগ্রহ করা। এখনো আমাদের সমাজের অনেকেই আছেন, যাঁরা নিজের ব্লাড গ্রুপটিও জানেনা। যার ফলে কমে যাচ্ছে রক্তদাতা। তাই এই সংকট নিরাসনের লক্ষ্যে, তাঁদের এই উদ্যোগ বলে জানান।

-সিভয়েস/এনএইচ/এমএম

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়