Cvoice24.com


মানুষের বসবাসের জায়গায় শিল্পকারখানা গড়তে দেওয়া হবে না: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ০৫:৪৪, ২২ ফেব্রুয়ারি ২০১৯
মানুষের বসবাসের জায়গায় শিল্পকারখানা গড়তে দেওয়া হবে না: স্বাস্থ্যমন্ত্রী

ছবি সংগৃহীত

ঢাকা আমাদের প্রাণ। ঢাকাকেই ঘিরে বাংলাদেশের সবকিছু নিয়ন্ত্রিত হয়। এখানে মানুষের প্রাণ নিয়ে খেলা করে একটি শ্রেণী। এদের দিন শেষ। ঢাকাতে আর কোন অপরিকল্পিত কর্মকাণ্ড সহ্য করা হবে না। এখানে মানুষ বসবাস করবে। শিল্পকারখানা গড়ে তুলতে হলে শিল্প কারখানার জন্য নির্ধারিত স্থানে যেতে হবে। মানুষের বাসবাসের জায়গায় আর শিল্প কারখানা গড়তে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

গতকাল বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ওই ঘটনায় পুড়ে যাওয়া রোগীদের দেখতে এসে এ মন্তব্য করেছেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনার পর পুরান ঢাকাবাসীকেই সিদ্ধান্ত নিতে হবে এখানে হয় মানুষ বসবাস করবে, না হয় শিল্পকারখানা থাকবে।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, পুড়ে যাওয়া ৯জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক ইউনিটে ভর্তি রয়েছেন। এর মধ্যে তিন জন আইসিইউতে আছেন। সকলের অবস্থাই আশঙ্কাজনক। রোগীদের সবার শ্বাসনালী পুড়ে গেছে। তবে রোগীদের যা যা চিকিৎসার প্রয়োজন সব সেবা দেওয়া হচ্ছে।

সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, পুরান ঢাকা ঘনবসতিপূর্ণ এলাকা। এখানে একই ভবনে ব্যবসা, দোকান আর মানুষজন থাকেন। এর মধ্যে ছোট ছোট কারখানাও থাকে। এই দুঃখজনক ঘটনার পর আশাকরি তাদের টনক নড়বে।

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়