Cvoice24.com


আদালতে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে

প্রকাশিত: ১৬:৪০, ২০ ফেব্রুয়ারি ২০১৯
আদালতে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে

প্রধান বিচারপতি

বিচার বিভাগের স্বচ্ছতার জন্য সাংবাদিকদের আদালত কক্ষে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে আইন ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের শীর্ষ সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) কার্যালয় উদ্বোধনের পর তিনি এ মন্তব্য করেন।

প্রধান বিচারপতি এলআরএফ সদস্যদের উদ্দেশ্য করে বলেন, ‘আজকে আপনাদের বসার জন্য একটা স্থান হয়েছে। এটা দেখে আমি খুবই আনন্দিত।’

আদালত অঙ্গনে সাংবাদিকতা প্রসঙ্গে তিনি বলেন, ‘এখন সাংবাদিকতা খুবই গুরুত্বপূর্ণ। আমি তুরস্কের আঙ্কারা শহরে গিয়েছিলাম একটা সেমিনারে যোগ দিতে। সেখানে বিষয় ছিল যে বিচার বিভাগের স্বচ্ছতার জন্য সাংবাদিকদের আদালত কক্ষে প্রবেশ করতে দিতে হবে। এটা এখন আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠিত, যারা সাংবাদিক তাদের আদালত অঙ্গন ও কক্ষে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে।’

এর আগে ফিতা কেটে সুসজ্জিত কক্ষ উদ্বোধন করেন প্রধান বিচারপতি। পরে তিনি সংগঠনের বার্ষিক প্রকাশনার মোড়ক উন্মোচন করেন।

এলআরএফের সভাপতি সাঈদ আহমেদ খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান জাবেদের পরিচালনায় অনুষ্ঠানে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির প্রমুখ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়