Cvoice24.com


টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী নিহত

প্রকাশিত: ০৪:৫৭, ২০ ফেব্রুয়ারি ২০১৯
টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী নিহত

প্রতীকী

কক্সবাজারের টেকনাফে ইয়াবা কারবারিদের সাথে বন্দুকযুদ্ধে মো. জাফর আলম (২৬) নামে এক রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে। এসময় আহত হয়েছে দুই বিজিবি সদস্য। ঘটনাস্থল থেকে ৫ হাজার ইয়াবা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

বুধবার (২০ ফেব্রুয়ারি) সকালে টেকনাফের সাবরাং স্মুইচ গেইট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জাফর আলম নয়াপাড়া মুছনী রোহিঙ্গা ক্যাম্পের শালবাগান এ ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে। 

টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী বলেন, ইয়াবা পাচার কাজে জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মিয়ানমারের নাগরিক জাফরকে রোহিঙ্গা ক্যাম্প থেকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে জাফর জানান, বুধবার ভোরে সাবরাং ইউনিয়নের ৫ নম্বর স্লুইচ গেট এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান বাংলাদেশে ঢুকবে। এমন খবরে নায়েক সুবেদার মো. তফাজ্জল হোসেনের নেতৃত্বে বিজিবির একটি টিম ওই স্থানে আগে থেকেই অবস্থান নেয়।

লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী আরো জানান, ভোর সাড়ে ৪টার দিকে ওই স্থানে একদল লোককে খাল দিয়ে আসতে দেখে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করলে তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে এবং ধারালো অস্ত্র নিয়ে বিজিবির ওপর আক্রমণ করে। 

আত্মরক্ষার্থে বিজিবিও ২০ থেকে ২৫ রাউন্ড গুলি ছোড়ে। এক পর্যায়ে ইয়াবা কারবারীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে পাঁচ হাজার পিস ইয়াবা, একটি আগ্নেয়াস্ত্র ও গুলিবিদ্ধ অবস্থায় জাফর আলমের মরদেহ উদ্ধার করা হয় বলে জানান আছাদুদ-জামান। এ সময় বিজিরি দুই সদস্যও আহত হন বলে জানান তিনি।

-সিভয়েস/এসএইচ
 

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়