Cvoice24.com


কাশ্মিরে ফের জঙ্গি হামলা, মেজরসহ ভারতীয় ৫ সেনা নিহত

প্রকাশিত: ০৭:৩৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
কাশ্মিরে ফের জঙ্গি হামলা, মেজরসহ ভারতীয় ৫ সেনা নিহত

ছবি সংগৃহীত

কাশ্মিরের পুলওয়ামায় ফের জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন মেজর-সহ মোট পাঁচ জন ভারতীয় সেনা নিহত হয়েছেন। এছাড়া নিরাপত্তা বাহিনীর পাল্টা গুলিতে নিহত হয়েছে ওই সন্দেহভাজন জঙ্গিদের আশ্রয়দাতাও। গুরুতর আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। সোমবার এই সংঘর্ষের ঘটনা ঘটে।

গুলি বিনিময় কালে স্থানীয় একজন বাসিন্দাও গুরুতর আহত হয়েছেন। সকাল ৯টা পর্যন্ত সেনা ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময় চলছে। 

একটি বাড়িতে বেশ কয়েক জন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর পেয়ে রোববার গভীর রাতে বাড়ি ঘিরে ফেলে সেনা সদস্যরা। বাড়ির মধ্যে দুই জঙ্গিকে সেনাবাহিনী ঘিরে ফেলেছে বলেও জানা গিয়েছে।

পিঙ্গলান এলাকায় রোববার গভীর রাত থেকেই সেনা ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময় শুরু হয়। ঘটনায় আহত জওয়ানদের শ্রীনগরের সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বৃহস্পতিবার অবন্তীপোরায় হামলায় পর সিআরপিএফ সূত্রে জানানো হয়েছিল, ওই এলাকায় নিরাপত্তা দ্বিগুণ করে দেওয়া হয়েছে। কনভয়ের গতিতেও পরিবর্তন আনার কথা জানিয়েছিলেন সিআরপিএফের অধিকর্তা জেনারেল আর আর ভাটনগর।

তিনি বলেন, ‘যান নিয়ন্ত্রণকে বাদ দিলে কনভয়েরও সময়েও পরিবর্তন করার কথা হয়েছে। কনভয় থামা ও বাকি গতিবিধিও নিরাপত্তাবাহিনী ও জম্মু-কাশ্মীর পুলিশের সঙ্গে সংযোগ বজায় রেখেই করা হচ্ছে।’

পুলওয়ামা হামলার পরই নরেন্দ্র মোদী হুঁশিয়ারি দিয়েছিলেন, এর প্রত্যুত্তর দেবেই ভারত। সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে কোথায়, কখন, কী ভাবে প্রত্যাঘাত করা হবে এমনটাও বলেছিলেন তিনি। এর পরেও একই এলাকায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে জওয়ানদের নিহত হওয়ার ঘটনায় ফের প্রশ্নের মুখে নিরাপত্তা।

পুলওয়ামায় হামলার পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে দাবি করা হয়েছে ‘বদলা চাই’। ইতিমধ্যেই ভারত পাকিস্তানকে কূটনৈতিক এবং দ্বিপাক্ষিক বাণিজ্যেক্ষেত্রে চাপ সৃষ্টি করা শুরু করে দিয়েছে।

-সিভয়েস/এসএইচ

আন্তর্জাতিক ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়