Cvoice24.com


নির্বাচনে বড় দলগুলোর অনুপস্থিতি হতাশার খবর- সিইসি

প্রকাশিত: ১৫:২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
নির্বাচনে বড় দলগুলোর অনুপস্থিতি হতাশার খবর- সিইসি

উপজেলা পরিষদ নির্বাচনে বড় দলগুলোর অনুপস্থিতি হতাশার খবর বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা। 

আজ রোববার (১৭ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ে ইটিআই ভবনে উপজেলা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধনকালে প্রধান নির্বাচন কমিশনার এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে অনেক বড় বড় রাজনৈতিক দল অংশগ্রহণ করবে না। এটা আমাদের জন্য অবশ্যই হতাশাব্যঞ্জক খবর। আমরা সবসময় চেয়েছি নির্বাচন প্রতিযোগিতামূলক হবে। নির্বাচন অংশগ্রহণমূলক হবে এবং সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে। আমি বিশ্বাস করি, সার্বিকভাবে অংশগ্রহণমূলক না হলেও এ নির্বাচন প্রতিযোগিতামূলক হবে।

কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, আপনাদের কোনো আচরণের কারণে যদি নির্বাচন ব্যাহত ও বিঘ্নিত হয়, সেটা আমরা কঠোরভাবে দমন করবো। আপনারা কেবল আইন কানুনের ভিত্তিতে নিরপেক্ষ নির্বাচন করবেন। আপনাদের কোনো দল নেই, মত নেই, রাজনৈতিক দলকে কোনো পরামর্শ দেয়ার সুযোগ নেই। সাংবিধানিক, আইনকানুনের যতটুকু দায়িত্ব আছে তার বাইরে আর কোনো চাওয়া নেই।
 
তিনি বলেন, নির্বাচনে প্রার্থীর পোলিং এজেন্টরা গুরুত্বপূর্ণ। তাদের আশ্বস্ত করবেন যে, তারা কেন্দ্রে দায়িত্ব পালনের পর রেজাল্ট সিট নিয়ে নিরাপদে ফিরে যেতে পারবেন। তারা যাতে নিরাপদে কেন্দ্রে আসতে পারেন, সে ব্যবস্থা করবেন।

অনুষ্ঠানে ইটিআইয়ের মহাপরিচালক মোস্তফা ফারাকসহ নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিভয়েস/এএস
 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়