Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


চবিতে দেশের সর্ববৃহৎ বিতর্ক কর্মশালা শুরু কাল

প্রকাশিত: ১১:২৭, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
চবিতে দেশের সর্ববৃহৎ বিতর্ক কর্মশালা শুরু কাল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি) দেশের সর্ববৃহৎ বিতর্ক কর্মশালা সোমবার(১৮ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে। চবি'র কেন্দ্রীয় বির্তক সংগঠন চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি'র(সিইউডিএস) উদ্যোগে বিতর্ক ও জনবক্তৃতা কর্মশালা হবে পঞ্চদশবারের মত।

মাসব্যাপী এই কর্মশালা সম্পর্কে সাংবাদিকদের কাছে ব্রিফিং করেন সংগঠনের সভাপতি হিমাদ্রি শেখর নাথ। রবিবার(১৭ফেব্রুয়ারি) দুপুর একটায় সাংবাদিক সমিতির অফিসে এটি অনুষ্ঠিত হয়। 

লিখিত বক্তৃতায় হিমাদ্রি শেখর বলেন, যুক্তি ভিত্তিক তরুণ প্রজন্ম গড়ে তোলার প্রয়াসে বিতর্ক করতে আগ্রহী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে সুযোগ প্রদানে সিইউডিএস প্রাতিষ্ঠানিক ভাবে প্রতিজ্ঞাবদ্ধ। এই লক্ষ্যে ১ হাজার ৫০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সর্ববৃহৎ মাসব্যাপী এই বিতর্ক কর্মশালা।

উক্ত কর্মশালায় বাংলা বিতর্ক, ইংরেজি বিতর্ক এবং পাবলিক স্পিকিং এর উপর প্রশিক্ষণ প্রদান করা হবে। এছাড়া সমসাময়িক বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ শিক্ষকগণ লেকচার দিবেন এবং প্রতিটি শিক্ষার্থীকে সিইউডিএসের জাতীয় পর্যায়ের বিতার্কিকদের মাধ্যমে আলাদাভাবে গ্রুমিং করানো হবে ও বির্তক সহায়ক আনুষঙ্গিক উপকরণ সরবরাহ করা হবে।

অংশগ্রহণকারী শিক্ষার্থী বাংলা বিতর্ক, ইংরেজি বিতর্ক এবং পাবলিক স্পিকিং এর উপর তিনটি প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবে।

সংবাদ সম্মেলনে সিইউডিএসের সাধারণ সম্পাদক আরিফ হোসেন সুজনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এস

চবি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়