Cvoice24.com


আইনজীবী সমিতির নির্বাচন, কে পেলেন কত ভোট?

প্রকাশিত: ১২:০৮, ১১ ফেব্রুয়ারি ২০১৯
আইনজীবী সমিতির নির্বাচন, কে পেলেন কত ভোট?

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থী আইনজীবী ঐক্য পরিষদ এবং আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সভাপতি, সাধারণ সম্পাদক, সম্পাদকীয়পদ  এবং সদস্য পদে সমান সমানভাবে বিজয়ী হয়েছেন। একটি পদে বিজয়ী হয়েছেন সমমনা আইনজীবী সংসদের প্রার্থী।

গতকাল রবিবার (১০ ফেব্রুয়ারী) সকাল থেকে বিকেল পর্যন্ত ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফলে জানা যায়, সভাপতি পদে জয়ী হয়েছেন বিএনপিপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যপরিষদের প্রার্থী এএসএম বদরুল আনোয়ার। আর সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী আইয়ুব খান।

সভাপতি পদে এএসএম বদরুল আনোয়ার ১ হাজার ২৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী সৈয়দ মোক্তার আহমেদ পেয়েছেন ৮০২ ভোট। একই পদে প্রতিদ্বন্দ্বিতাকারী সমমনা আইনজীবী সংসদের প্রার্থী  চন্দন দাশ পেয়েছেন ৬৭১ ভোট।

সাধারণ সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী আইয়ুব খান ১ হাজার ৮৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমমনা আইনজীবী সংসদের প্রার্থী তৌহিদুল মুনীর চৌধুরী টিপু পেয়েছেন ৮৩৮ ভোট। একই পদে আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী কাশেম চৌধুরী পেয়েছেন ৬৭৭ ভোট। এই পদে আরেক প্রার্থী জহির উদ্দিন মাহমুদ পেয়েছেন ৮৯ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে মো. ইসহাক ১ হাজার ৪৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তুষার কান্তি সিং হাজারী পেয়েছেন ১ হাজার ২০৬ ভোট। 

সহ সভাপতি পদে ১হাজার ৩৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ রফিকুল আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজিজুল হক চৌধুরী পেয়েছেন ১হাজার ৩৩৭ ভোট।

সহ-সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ রাশেদ ফারুকী ১ হাজার ৩৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহাম্মদ কবির হোসেন পেয়েছেন ১ হাজার ১০ ভোট। একই পদে নয়ন প্রসাদ বিশ্বাস পেয়েছেন ১৫৫ ভোট এবং সৈয়দ নজরুল ইসলাম পেয়েছেন ১৯৫ ভোট।

অর্থ সম্পাদক পদে রফিকুল ইসলাম ১ হাজার ৬৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এসএম অহিদুল্লাহ পেয়েছেন ১ হাজার ৫৭ ভোট। একই পদে হামিদ আলী চৌধুরী পেয়েছেন ৫৭৪ ভোট।

সমমনা আইনজীবী পরিষদ একটিমাত্র পদে জয়লাভ করে। পাঠাগার সম্পাদক পদে তাদের মনোনীত প্রার্থী ভাস্কর রায় চৌধুরী ১ হাজার ১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আলী আকবর সানিজিক পেয়েছেন ৮৪৯ ভোট। এই পদে প্রতিদ্বন্দ্বীতাকারী অন্য প্রার্থী নজরুল ইসলাম ৬১৬ ভোট এবং হাবিব উল্লাহ ২১৪ ভোট পেয়েছেন। 

সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক সম্পাদক পদে জেবুন নাহার লিনা ১ হাজার ৪৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুবেল পাল পেয়েছেন ১ হাজার ৮৮ ভোট। অন্যপ্রার্থী মোহাম্মদ মনির হোসাইন পেয়েছেন ১৪৭ ভোট।

তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মোহাম্মদ হাসান মুরাদ ১ হাজার ৪৩৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হেলাল উদ্দিন আবু পেয়েছেন ১ হাজার ১০৪ ভোট। অন্য প্রার্থী আকবর মাহমুদ পেয়েছেন ১৫৪ ভোট।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে মোহাম্মদ আলী ইয়াসিন ১ হাজার ৬৯৭, মোহাম্মদ জাহিদুল ইসলাম চৌধুরী ১ হাজার ৫৯৭ ভোট, পাইরিন আক্তার ১ হাজার ৫০২ ভোট,  মো. আরিফুদ্দিন চৌধুরী ১ হাজার ৪৭৫ ভোট, জয়নাল আবেদীন সম্রাট ১ হাজার ৪৭১ ভোট, মোহাম্মদ আফজাল হোসেন ১ হাজার ৪৬৩ ভোট, মো. শাহেদ-উল-আলম সাইমন ১ হাজার ৪৪৮ ভোট, মো. নাছির উদ্দিন রুবেল ১ হাজার ৪৩৬ ভোট, আবদুল জব্বার ১ হাজার ৩১২ ভোট, মো. রিয়াদ উদ্দিন ১ হাজার ২৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

উল্লেখ্য, নির্বাচনে আইনজীবীদের ৪টি প্যানেল থেকে মোট ৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট ১৯টি পদের সবক’টিতেই প্রার্থী দেয়। আর সমমনা আইনজীবী সংসদ ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদ প্রার্থী দেয় ৫টি পদে। নির্বাচনে ৩ হাজার ৪২৬ জন ভোটারের মধ্যে ভোট দেন ২ হাজার ৭৩৩ জন। 

গতকাল রোববার (১০ ফেব্রুয়ারি) দিনগত রাত পৌনে ১২টার দিকে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আনোয়ারুল হক চৌধুরী। এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

সিভয়েস/এনএইচ/এমআইএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়