Cvoice24.com


দ্বিতীয় ধাপের ১২২ উপজেলায় নৌকার প্রার্থীর নাম প্রকাশ

প্রকাশিত: ০৭:১৯, ১০ ফেব্রুয়ারি ২০১৯
দ্বিতীয় ধাপের ১২২ উপজেলায় নৌকার প্রার্থীর নাম প্রকাশ

প্রতীকি ছবি

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ১২২টি উপজেলার চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীদের নাম ঘোষণা করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রবিবার (১০ ফেব্রুয়ারি) ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই নাম ঘোষণা করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এটি তালিকা প্রকাশের দ্বিতীয় ধাপ। ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে। তৃণমুলের চাওয়া ও জরিপ রিপোর্ট মিলিয়ে মনোনয়ন দেয়া হয়েছে। এ সময় কারও বিরুদ্ধে যুদ্ধাপরাধের প্রমাণ পাওয়া গেলে তাদের প্রার্থীতা বাতিল করা হবে বলেও জানান তিনি।

নির্বাচন কমিশনে বিএনপির মামলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন ট্রাইব্যুনালে বিএনপি মামলা করলে কোন আপত্তি নেই সরকারের। কারণ তাদের আন্দোলনের সক্ষমতা নেই। নালিশ আর মামলা নিয়েই তাদের থাকতে হবে।

এর আগে, শনিবার প্রথম ধাপের উপজেলাগুলোতে চেয়ারম্যান পদে ৮৭ প্রার্থীর নাম প্রকাশ করে আওয়ামী লীগ। বিএনপি ও তাদের রাজনৈতিক মিত্ররা এবারের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছে না। এর ফলে দলীয় প্রতীকে স্থানীয় সরকারের এই নির্বাচনে ভাইস চেয়ারম্যানের দুটি পদে দলীয়ভাবে প্রার্থী না দিয়ে উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১২৯ উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ১৮ই মার্চ। তার আগে ১০ই মার্চ ৮৭টি উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে শুরু হবে এবারের উপজেলা নির্বাচন। এবার পাঁচ ধাপে উপজেলায় ভোট করার সিদ্ধান্ত হয়েছে। তৃতীয় ধাপে ২৪শে মার্চ, চতুর্থ ধাপে ৩১শে মার্চ হবে ভোটগ্রহণ। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ই জুন।

-সিভয়েস/এসএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়