Cvoice24.com


চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু

প্রকাশিত: ০৪:৫১, ১০ ফেব্রুয়ারি ২০১৯
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২০১৯ এর ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয় এবং এ ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। এবার নির্বাচনে ৩ হাজার ৪২৬ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। ভোটারদের নির্বিঘ্নে ভোট দেয়ার জন্য মোট ১৭টি বুথ রাখা হয়েছে। ভোট গণনা শেষে রাতেই ফলাফল ঘোষণা করা হবে।

এ নির্বাচনকে ঘিরে আইনজীবী সমিতির কার্যলয়ের সামনে ১ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। নির্বাচনে আইনজীবীদের ৪টি সংগঠনের ৪৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামীপন্থী আইনজীবী সমন্বয় পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যপরিষদ ১৯টি পদের সবকটিতে প্রার্থী দিয়েছে।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী যারা : এবার সমন্বয় পরিষদের হয়ে সভাপতি পদে লড়ছেন অ্যাডভোকেট সৈয়দ মোক্তার আহম্মদ এবং সাধারণ সম্পাদক পদে লড়েছেন দ্রুত বিচার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আইয়ুব খান। এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে তুষার কান্তি সিংহ হাজারী, সহ-সভাপতি পদে মোহাম্মদ রফিকুল আলম, সহ-সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ রাশে ফারুকী, অর্থ সম্পাদক পদে এসএম অহিদুল্লাহ, পাঠাগার সম্পাদক পদে মো. নজরুল ইসলাম, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে রুবেল পাল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মোহাম্মদ হাসান মুরাদ এবং সদস্য পদে আরিফ উদ্দিন চৌধুরী, মো. রবিউল আলম, মো. শফিউল আজব বাবর, মো. শাহেদ উল আলম সাইম, মোহাম্মদ আফজাল হোসাইন, মো. জাহিদুল ইসলাম চৌধুরী, নাসরিন আকতার চৌধুরী, পাইনির আক্তার, রুপম রায়, শাহাদত হোছাইন সিরাজী নির্বাচন করছেন।

আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী যারা : আইনজীবী ঐক্যপরিষদের সভাপতি প্রার্থী প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট বদরুল আনোয়ার এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাশেম চৌধুরী। এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে মোহাম্মদ ইছহাক, সহ-সভাপতি পদে আজিজুল হক চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ কবির হোসাইন, অর্থ সম্পাদক পদে রফিকুল আলম, পাঠাগার সম্পাদক পদে মো. আলী আকবর (সানজিক), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে জেবুন নাহার লিনা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. হেলাল উদ্দিন আবু এবং সদস্য পদে মো. আলী ইয়াছিন, মো. নাছির উদ্দিন রুবেল, শেখ তাপসী তহুরা, অলি আহমদ, মো. মনজুর হোসেন, মো. রিয়াদ উদ্দীন, জয়নাল আবেদীন সম্রাট, মো. মেজবাহ উদ্দিন বাবু, মোহাম্মদ নাজমুল ইসলাম, আব্দুল জব্বার নির্বাচন করছেন।

সমমনার প্রার্থী যারা : প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট চন্দন দাসকে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে লড়ছেন অ্যাডভোকেট তোহিদুল ইসলাম চৌধুরী টিপু। এছাড়া হামিদ আলী চৌধুরী অর্থ সম্পাদক এবং নজরুল ইসলাম চৌধুরী এ জি এস পদের প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশনার রতন কুমার রায় সিভয়েসকে বলেন, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য আমারা সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছি। নির্বাচনের দিন প্রার্থীরা আদালত পাড়ায় প্রচারণা চালাতে পারবেন না। ভোটকেন্দ্রে মোবাইল ফোন বা ক্যামেরা নিয়ে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সকাল ৯ টা থেকে বিকেলে ৪ টা পর্যন্ত ১৭টি বুথে ভোটারগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। ভোট গণনা শেষে রাতেই আমরা ফলাফল ঘোষণা করা হবে। অতীতের মতো চট্টগ্রাম বারের ঐতিহ্য ধরে রাখতে সব প্রার্থীরা এবং তাদের সমর্থকরা নির্বাচন কমিশনকে সহায়ক ভূমিকা পালন করে যাবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

সিভয়েস/এনএইচ/এএইচ

সিভয়েস প্রতিবেদক 

সর্বশেষ

পাঠকপ্রিয়