Cvoice24.com


নিজ সন্তান থেকে ৫ বছর ধরে রক্ত টেনে বাথরুমে ফেলে দিত মা

প্রকাশিত: ১৬:৪১, ৮ ফেব্রুয়ারি ২০১৯
নিজ সন্তান থেকে ৫ বছর ধরে রক্ত টেনে বাথরুমে ফেলে দিত মা

ইন্টারনেট

নিজের ছেলের শরীরের কাছ থেকে ৫ বছর ধরে প্রতিদিন সিরিঞ্জ দিয়ে রক্ত টানায় বৃহস্পতিবার ড্যানিশ আদালত এক মহিলাকে দোষী সাব্যস্ত করে চার বছরের কারাদন্ড দিয়েছে। দন্ডপ্রাপ্ত মহিলাটি পেশায় একজন নার্স। ঘটনার পর তার নার্সিং লাইসেন্সও বাতিল করেছে।

জানা যায়, প্রতি সপ্তাহে ১দিন সিরিঞ্জের সাহায্যে গড়ে একবার করে রক্ত টেনে সেগুলো বার্থরুমে ফেলে দিত এ মহিলা। সে দীর্ঘ ৫ বছর ধরে এ কাজটি করে আসছিল। ৫ বছরে মোট অর্ধেক লিটার রক্ত নিয়ে বাথরুমে ফেলে দেয় এ মহিলা।

জন্মের পর থেকেই ছেলেটির পেটের গোলমাল ছিল। কিন্তু ৫ বছর বয়সে ছেলেটির হঠাৎ রক্তস্বল্পতা দেখা দেয়। ১১০ বার রক্ত দেয়ার পরেও ছেলেটির রক্তস্বল্পতা না কমায় মায়ের ওপর চিকিৎসকের সন্দেহ হয়।

বিষয়টি পুলিশের নজরে আনলে তদন্তে বেরিয়ে আসে এসব ঘটনা। মহিলাটিকে ১ প্যাকেট রক্তসহ হাতেনাতে আটক করে পুলিশ।

পুলিশের জিজ্ঞাসাবাদেও সে শিকার করে রক্তগুলি সে তার ছেলে থেকে সিরিঞ্জ দিয়ে নিয়েছে। 

তদন্ত রিপোর্টে পুলিশ জানিয়েছে, ছেলের যখন ১১ মাস বয়স ছিল তখন থেকে সিরিঞ্জে করে তার শরীর থেকে রক্ত নিয়ে প্যাকেটবন্দি করত। গড়ে প্রতি সপ্তাহে একবার করে এভাবে রক্ত টানত সে। কিন্তু কী কারণে এই কাজ করত তা কিছুতেই স্বীকার করেনি ওই নার্স। 

রায় শোনার পরও নির্বিকার মহিলা বলে, সে জেনেশুনে কিছু করেনি। কেন, কখন সে ওই কাজ করেছিল তাও তার মনে নেই। ওই রক্ত সে বাথরুমে এবং সিরিঞ্জগুলি ডাস্টবিনে ফেলে দিত। 

মনোরোগ বিশেষজ্ঞরা মনে করছেন ওই মহিলা এক বিশেষ ধরনের রোগের শিকার, যাতে এক মা কল্পনা করে তার সন্তান অসুস্থ এবং নিজে থেকেই তার চিকিৎসা করতে চান। যদিও মহিলার শারীরিক অবস্থা জেলে যাওয়ার উপযুক্ত বলেই আদালতে জানিয়েছেন মনোরোগ বিশেষজ্ঞরা।      
 

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়