Cvoice24.com


জীবন বাঁচাতে শ্বাসরোধ করে সিংহকে খুন

প্রকাশিত: ১২:৪৫, ৭ ফেব্রুয়ারি ২০১৯
জীবন বাঁচাতে শ্বাসরোধ করে সিংহকে খুন

ছবি সংগৃহীত

পাহাড়ি রাস্তায় দৌড়নোর সময় সিংহের আক্রমণের মুখে পড়ে সিংহকেই শ্বাসরোধ করে মেরে নিজেকে বাঁচালেন এক ব্যক্তি।  সিংহ-মানুষের লড়াইয়ের এই ঘটনাটি ঘটে আমেরিকার কলোরাডোতে। গত সোমবার বিকেলে হর্সটুথ মাউন্টেনের ওয়েস্ট রিজ ট্রেলের পাহাড়ি রাস্তায় দৌড়তে বেরিয়েছিলেন এক ব্যক্তি। দৌড়ানোর সময় হঠাৎই পেছন থেকে হামলা করে বসে ৩৭ কেজি ওজনের একটি ‘মাউন্টেন লায়ন’। হঠাৎ পেছনে হামলা করার কারণে প্রতিরোধ করার সময় পাননি তিনি। প্রতিরোধ করার আগেই ব্যক্তিটির মুখে কামড় বসিয়ে দেয় ‘মাউন্টেন লায়ন’। জীবন বাঁচাতে অনেক চেষ্টা করে করে শেষমেশ সর্বশক্তি দিয়ে সিংহটির গলা চেপে ধরেন। তাতেই শ্বাসবন্ধ হয়ে মারা যায় সিংহটি। 

বর্তমানে ব্যক্তিটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। চিকিত্সকরা জানিয়েছেন, ওই ব্যক্তির মুখে গভীর ক্ষত রয়েছে। হাত, পা এবং শরীরের অন্য অংশেও অল্পবিস্তর ক্ষতের সৃষ্টি হয়েছে।

কলোরাডো পার্কস অ্যান্ড ওয়াইল্ডলাইফ-এর মুখপাত্র রেবেকা ফেরেল ঘটনার কথা জানিয়ে বলেন, ময়নাতদন্তের রিপোর্ট বলছে শ্বাসরোধ হয়েই মৃত্যু হয়েছে সিংহটির। পাশাপাশি তিনি আরও জানান, কলোরাডোর ওই এলাকায় কুগারের (পাহাড়ি সিংহ) আনাগোনা লেগেই থাকে। যাঁরা সাইক্লিং বা দৌড়নোর জন্য যান, তাঁদের সতর্কতামূলক ব্যবস্থা নিয়েই যেতে বলা হয়।

কলোরাডো পার্কস অ্যান্ড ওয়াইল্ডলাইফ সূত্রে জানানো হয়েছে, কুগাররা সচরাচর হামলা করে না। শান্ত স্বভাবের এরা। তবে সম্প্রতি বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে। তাতে মৃত্যুও হয়েছে কয়েক জনের। আর বেশির ভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে যে সিংহগুলো হামলা চালিয়েছে সেগুলো পূর্ণবয়স্ক নয়। এই ব্যক্তির ক্ষেত্রেও হামলাকারী সিংহটি পূর্ণবয়স্ক ছিল না বলে জানা গিয়েছে।

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়