Cvoice24.com


বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না মাওলানা সাদ

প্রকাশিত: ১৪:২০, ৬ ফেব্রুয়ারি ২০১৯
বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না মাওলানা সাদ

ইন্টারনেট

মাওলানা সাদ কান্ধলভি আগামী ১৫ ফেব্রুয়ারি শুরু হওয়া বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না। ব্যস্ততার কারণে তিনি এবারের বিশ্ব ইজতেমায় অংশ নিতে পারছেন না বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ। গতকাল (৫ ফেব্রুয়ারি) মঙ্গলবার বিকেলে সচিবালয়ে দুই পক্ষের সঙ্গে বৈঠক শেষে প্রতিমন্ত্রী এ কথা জানান।

প্রতিমন্ত্রী আরো জানান, আখেরি মোনাজাতের বিষয়ে দুই পক্ষ মিলে সিদ্ধান্ত নেবে। তাবলীগ জামাতের দু’পক্ষের সমান সুযোগ নিশ্চিত করতে বিশ্ব ইজতেমা একদিন বাড়িয়ে ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। 

গেল ডিসেম্বরে নেতৃত্ব দিয়ে কোন্দলের জেরে বিরোধে জড়িয়ে পড়েন তাবলীগ জামাতের দু'পক্ষের অনুসারীরা। সংঘর্ষ এমন পর্যায়ে পৌঁছায় যে প্রাণ হারাতে হয় একজনকে। এ অবস্থায় এ বছরের ইজতেমা আয়োজনে বেশ কয়েক দফা দু'পক্ষের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী। সর্বশেষ ২৪ জানুয়ারি দুই পক্ষের সম্মতিতে এক পর্বে ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী ইজতেমার সিদ্ধান্ত নেয়া হয়।

এ সিদ্ধান্তের ১২ দিন পর মঙ্গলবার বিকেলে আবারও দুই পক্ষের সঙ্গে বৈঠকে বসেন ধর্ম প্রতিমন্ত্রী। বৈঠক শেষে ইজতেমার সময় একদিন বাড়িয়ে চারদিন করার সিদ্ধান্তের কথা জানান ধর্মপ্রতিমন্ত্রী। যার প্রথম দুই দিন ব্যবস্থাপনায় থাকবেন মাওলানা জুবায়ের আহমদ এবং পরের দু'দিন সৈয়দ ওয়াসিফুল ইসলাম ।

ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেন, '১৫-১৮ এই চারদিন এই ইজতেমা হবে। যার প্রথম দুই দিন ব্যবস্থাপনায় থাকবেন মাওলানা জুবায়ের আহমদ এবং পরের দু'দিন সৈয়দ ওয়াসিফুল ইসলাম। কেউ কারোকে আক্রমণ করে কোন কথা বলবেন না বলে তারাই স্বীকারোক্তি দিয়েছেন।'

আখেরি মোনাজাত পরিচালনার বিষয়ে তাবলীগ জামাতের মুরুব্বিরা নেবেন বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী। ধর্মপ্রতিমন্ত্রী আরো বলেন, আখেরি মোনাজাত বিশেষ বিষয়। এটা কে করবে, বা কারা করবে, এই বিষয়ে জামাতের মুরুব্বিদের জানানো হয়েছে। এই ভার তারাই নেবেন।'

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়