Cvoice24.com


রাহাত ফতেহ আলির বিরুদ্ধে মুদ্রা পাচারের অভিযোগ

প্রকাশিত: ১০:২৯, ৩০ জানুয়ারি ২০১৯
রাহাত ফতেহ আলির বিরুদ্ধে মুদ্রা পাচারের অভিযোগ

বলিউডে প্লে-ব্যাকে তিনি ডেব্যু করেন ২০০৩ সালের ‘পাপ’ ছবির গান ‘মন কি লগন’ দিয়ে। তার পর থেকে প্রতি বছরই বেড়েছে তার গানের সংখ্যা। নিজের দেশের তরফ থেকেই শুধু নয়, ভারত থেকেও রাহাত ফতেহ আলি খান পেয়েছেন নানা পুরস্কার ও সম্মান।

কিন্তু, এতো কিছুর পরেও গায়কের বিরুদ্ধে উঠেছে টাকা পাচারের অভিযোগ। এবং তা বিদেশি মুদ্রা সংক্রান্ত। সর্বভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদন থেকে জানা গিয়েছে যে, গত তিন বছরে অবৈধভাবে ৩,৪০,০০০ ডলার ভারতে নিয়ে এসেছেন রাহাত। ভারতীয় মুদ্রায় এই অঙ্ক প্রায় ২.৪২ কোটি টাকা।

ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর তরফ থেকে নোটিশ পাঠানো হয়েছে গায়ককে। ২.৬১ কোটি টাকার হিসেব চাওয়া হয়েছে তার কাছে। নোটিশে বলা হয়েছে, যদি এই টাকার খতিয়ান ঠিক মতো দিতে না পারেন, সে ক্ষেত্রে ৩০০% জরিমানা দিতে হতে পারে গায়ককে। এবং সেই জরিমানা দিতে না পারলে, এ দেশে আর কোথাও গান গাইতে পারবেন না রাহাত। খুব সম্ভবত তার বিরুদ্ধে লুক আউট নোটিসও জারি করতে পারে ইডি।

প্রসঙ্গত, এই নিয়ে দ্বিতীয়বার এমন অভিযোগে অভিযুক্ত হলেন পাকিস্তানি এই গায়ক। ২০১১ সালে, দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরে গায়ককে আটক করা হয়েছিল অবৈধ বিদেশি মুদ্রার জন্য। তার কাছে তখন পাওয়া গিয়েছিল ৮৯ কোটি ১ লাখ ভারতীয় মুদ্রা।

সূত্র: এবি

 

-সিভয়েস/আরএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়