Cvoice24.com


চট্টগ্রাম প্রেস ক্লাবের নির্বাচন স্থগিত করেছে হাইকোর্ট

প্রকাশিত: ১২:২৭, ২৯ জানুয়ারি ২০১৯
চট্টগ্রাম প্রেস ক্লাবের নির্বাচন স্থগিত করেছে হাইকোর্ট

চট্টগ্রাম প্রেস ক্লাবের নির্বাচনী কার্যক্রম স্থগিত করেছে হাইকোর্ট। মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান বিচারপতি আশিষ রঞ্জন দাসের সমন্বয় গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালত একই সাথে চট্টগ্রাম প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটি এবং নির্বাচন পরিচালনা কমিটির উপর রুল জারি করেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের স্থায়ী সদস্য হাসান ফেরদৌসের দায়ের করা এক আবেদনের প্রেক্ষিতে আদালত এই নির্দেশ দেন। আদালতে আবেদনকারীর পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. খলিলুর রহমান, নুরুল করিম বিপ্লব।

রিটকারীর আইনজীবি জানান, জেলা সমাজসেবা  কার্যালয়ের অনুমোদিত গঠনতন্ত্র বাদ দিয়ে চট্টগ্রাম প্রেস ক্লাব কর্তৃপক্ষ ২০১৭ সালে তাদের নিজেদের তৈরি করা একটি গঠনতন্ত্র দিয়ে এই নির্বাচনের আয়োজন করে। ওই নির্বাচনের ভোটার তালিকায় স্থায়ী সদস্য হাসান ফেরদৌসের নাম বাদ দেয়া হলে তিনি ২০১৭ সালে প্রণীত গঠনতন্ত্রের বৈধতা চ্যালেঞ্জ করে চট্টগ্রামের প্রথম অতিরিক্ত যুগ্ম জেলা জজ আদালতে ডিক্লারেশন স্যুট করেন। আদালত চট্টগ্রাম প্রেস ক্লাব কর্তৃপক্ষ এবং নির্বাচন কমিশনকে শোকজ করেন এবং ২৪ ফেব্রুয়ারি মামলার পরবর্তী তারিখ ধার্য করেন। চট্টগ্রামের প্রথম যুগ্ম জেলা জজের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে হাসান ফেরদৌস আবেদন করলে আদালত বুধবার ৩০জানুয়ারি চট্টগ্রাম প্রেস ক্লাবের নির্বাচনের উপর স্থগিতাদেশ দেন এবং রুল জারি করেন।

-সিভয়েস/ইএ/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়