Cvoice24.com

সরকারি পৃষ্ঠপোষকতা পেলে ফার্নিচার শিল্প হবে বড় শিল্প
২২ জানুয়ারি থেকে চট্টগ্রামে ফার্নিচার মেলা শুরু

প্রকাশিত: ০৯:০৯, ১৯ জানুয়ারি ২০১৯
২২ জানুয়ারি থেকে চট্টগ্রামে ফার্নিচার মেলা শুরু

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন মাকসুদুর রহমান

সরকারি পৃষ্ঠপোষকতা পেলে দেশের বড় শিল্প হবে ফার্নিচার শিল্প। আমদানি নির্ভরতা কমিয়ে ফার্নিচার শিল্পকে রপ্তানিমুখী শিল্পে পরিণত করতে মেলার আয়োজন। আমরা আশাবাদী এবং বিশ্বাসী এ শিল্প একদিন দেশের সবচেয়ে বড় রপ্তানি শিল্প হিসাবে জায়গা করে নিবে।

আগামী ২২ জানুয়ারি নগরীর জিইসি কনভেনশন হলে ফার্নিচার মেলা শুরু হবে এবং চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

শনিবার (১৯ জানুয়ারি) সকালে নগরীর একটি হোটেলে বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রামের উদ্যোগে ১০ম বারের ফার্নিচার মেলা উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেলা কমিটির আহ্বায়ক মাকসুদুর রহমান এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সভাপতি এ এস এম নুরুল উদ্দীন, মেলা কমিটির যুগ্ম আহ্বায়ক এমএন আজম খান, সদস্যসচিব সাইফুদ্দীন দুলাল, সদস্য এম নাছের, সৈয়দ ইফতেখার উদ্দীন, জসিম উদ্দীন, ইকবাল, আগ্রাবাদ এক্সেস ইউনিটের সাংগঠনিক সম্পাদক জাহেদ হোসেন টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে মাকসুদুর রহমান আরো বলেন, মৌলিক চাহিদা না হলেও রুচিশীল ও সৌখিন মানুষের প্রথম পছন্দ আধুনিক ডিজাইনের আসবাবপত্র। অফিস ও ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে মানুষের আগ্রহ সবসময় আসবাবপত্রের নিত্য নতুন ও আধুনিক ডিজাইনের দিকে। ঐ সকল ডিজাইনগুলো মানুষ দেশীয় প্রতিষ্ঠানে খুজে বেড়ায়। রুচিশীল মানুষের সে ভাবনার কথা মাথায় রেখে প্রতিযোগিতামূলক বিশ্বের সাথে তাল মিলিয়ে আর্ন্তজাতিক মানের আসবাবপ্রত তৈরি করে থাকে ফার্নিচার প্রতিষ্ঠানগুলো। যা এখন দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও রপ্তানি হচ্ছে। এ মেলায় ৩৭টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। মেলা উপলক্ষে বিশেষ ছাড় দিবে প্রতিষ্ঠানগুলো।

সিভয়েস/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়