Cvoice24.com


মেক্সিকোতে পাইপলাইন বিস্ফোরণে নিহত ২০

প্রকাশিত: ০৪:৫৮, ১৯ জানুয়ারি ২০১৯
মেক্সিকোতে পাইপলাইন বিস্ফোরণে নিহত ২০

মেক্সিকোর মধ্যাঞ্চলীয় হিদালগো রাজ্যে একটি পাইপলাইন বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন আরও ৫৪ জন। ব্রিটিশ সংবাদমাধ্যম স্কাই নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

শুক্রবার মেক্সিকো শহর থেকে ৬০ কিলোমিটার দূরে অবস্থিত লাহুয়েলিলপান শহরে এই পাইপলাইন বিস্ফোরণের ঘটনাটি ঘটে। পাইপলাইন থেকে তেল চুরি করতে গিয়ে ফাঁদে পড়ে প্রাণ হারান ২০ জন। আর অগ্নিদগ্ধ হয় অর্ধশতাধিক মানুষ।

হিদালগো রাজ্যের গভর্নর ওমর ফায়াদ বলেন, অন্তত ৩০০ জন স্থানীয় বাসিন্দা একটি পাইপলাইন থেকে তেল চুরি করার চেষ্টা করছিল। কিন্তু পাইপলাইন বিস্ফোরণ ঘটলে আগুনে পুড়ে ২০ জনের মৃত্যু হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘বিস্ফোরণের ঘটনার আগে মেক্সিকো সেনাবাহিনী ওই এলাকায় জরুরি দূর্যোগ ব্যবস্থাপনা সেবার আওতায় ত্রাণ-সামগ্রী পৌঁছে দিচ্ছিল। কেননা আশঙ্কা করা হচ্ছিল সেখানে দূর্যোগে দেখা দিতে পারে যাতে উল্লেখযোগ্যসংখ্যক বেসামরিক মানুষ ক্ষতিগ্রস্ত হবেন।

বিস্ফোরণে অগ্নিদগ্ধদের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আশঙ্কা করা হচ্ছে, আহতদের মধ্যে অনেকেই বাঁচবেন না। উল্লেখ্য, মেক্সিকোতে তেল চুরির ঘটনা বেশ নিয়মিত। সরকার এ বিষয়ে বড় পদক্ষেপ নিলেও বারবার তা ব্যর্থ হয়েছে।

সিভয়েস/এএইচ

আন্তর্জাতিক ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়