Cvoice24.com


মায়াফুল বিদ্যাপীঠে “টিম ওয়াই-স্যাব” এর হেলথ ক্যাম্পেইন

প্রকাশিত: ১৩:২০, ১৮ জানুয়ারি ২০১৯
মায়াফুল বিদ্যাপীঠে “টিম ওয়াই-স্যাব” এর হেলথ ক্যাম্পেইন

সুবিধাবঞ্ছিত শিশুদের নিয়ে গঠিত অবৈতনিক স্কুল ‘মায়াফুল বিদ্যাপীঠে’ স্কুল হেলথ কর্মসূচী আয়োজন করেছে। চিকিৎসক এবং মেডিকেল ছাত্র-ছাত্রী ভিত্তিক সংগঠন “ইয়াং সোশ্যাল এক্টিভিজম বাংলাদেশ-ওয়াই-স্যাব”। স্কুলটি নগরীর দক্ষিণ কাট্টলী’র সাগর পাড়ে অবস্থিত।

ক্যাম্পেইনে বাচ্চাদের ব্রাশ করার নিয়ম, হাত ধুয়ার নিয়ম, পরিচ্ছন্নতা, খাদ্যাভ্যাস সহ সাস্থ্য বিষয়ক বিভিন্ন বিষয়ে সচেতন করা হয়। পাশাপাশি স্কুলে অধ্যয়নরত সকল শিশুদের বিনামূল্য চিকিৎসা সেবা প্রদান ও প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়।

এছাড়া ক্যাম্পেইনে আগত অভিভাবকদেরও বিভিন্ন বিষয়ে স্বাস্থ্য পরামর্শ প্রদান করা হয়। কর্মসূচীতে চিকিৎসা সেবা প্রদান করেন ওয়াই-স্যাব চিকিৎসক পরিষদের ডা. সুমাইয়া শায়কা, ডা. তামান্না আজিম, ডা. ফাহমিদা নাহিদ এবং ডা. ইশরাত শাহ্‌রিন আরাফাত।

এসময় ক্যাম্পের সার্বিক তত্ত্বাবধানে ক্যাম্পস্থলে উপস্থিত ছিলেন ওয়াই-স্যাব’র ফাউন্ডার প্রেসিডেন্ট ডা. হামিদ হোছাইন আজাদ। আরও উপস্থিত ছিলেন ‘মায়াফুল বিদ্যাপীঠ’ ব্যবস্থাপনা পরিষদের বশির আহমেদ, মো. ওমর ফারুক রিটন, মো. মনজুর মোরশেদ এবং সুজন চৌধুরী।

কর্মসূচীতে ওয়াই-স্যাব’র সর্বমোট ১৭ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন। কর্মসূচী শেষে ত্বকের যত্নে ব্যবহারের জন্য স্কয়ার টয়লেট্রিজ লি. এর সৌজন্যে প্রতিটি শিশুকে মেরিল পেট্রোলিয়াম জেলী সরবরাহ করা হয়। এছাড়া প্রয়োজনীয় ঔষধ সরবরাহে সহযোগীতা প্রদান করে এরিস্টোফার্মা লি., স্কয়ার ফার্মাসিউটিক্যালস এবং বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস।

-সিভয়েস/এস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়