Cvoice24.com


শিশুদের মানসিক চাপ দিবেন না : নওফেল

প্রকাশিত: ০৯:০২, ১৮ জানুয়ারি ২০১৯
শিশুদের মানসিক চাপ দিবেন না : নওফেল

নাসিরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে শিশু-কিশোর সমাবেশের অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শিক্ষা উপমন্ত্রী নওফেল। ছবি : সিভয়েস

শিক্ষার্থীদের প্রতিভা বিকাশের জন্য অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানিয়ে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বেশি চাপ প্রয়োগ করলে শিশুর যে সৃষ্টিশীল চিন্তা তারা সেটা হারিয়ে ফেলবে। তার নিজের পথ নিজে বেছে নেওয়ার যে চিন্তা এর থেকে সে ডিরেইলড হয়ে যাবে, বিষণ্ণতায় ভুগবে।

আজ শুক্রবার (১৮ জানুয়ারি) সকালে সরকারি নাসিরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে মাইজভাণ্ডারী একাডেমি শিশু-কিশোর সমাবেশের যুগপূর্তি অনুষ্ঠানে এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বিষণ্ণতা থেকেই কিন্তু আজকে মাদকের ব্যবহার হচ্ছে। যখন মানসিকভাবে মানুষ ভেঙে পড়ে, তখন কিন্তু মাদকের দিকে এগিয়ে যায়।

তিনি বলেন, মানসিকভাবে উৎফুল্ল থাকলে শিশু প্রাপ্তবয়স্ক হওয়ার আগে যদি লিখতে-পড়তে-গুনতে পারে, এই বেসিক যে দক্ষতাটা সেটা যদি হয়, সে কিন্তু তার জীবন নিজেকে নিজেই সাজিয়ে নিতে পারবে।

পরে কিরাত, হামদ-নাত, মাইজভাণ্ডারী গান, রবীন্দ্র-নজরুলসংগীত, আবৃত্তি, উপস্থিত বক্তৃতাসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।

উপমন্ত্রী ছাড়াও এতে বক্তব্য দেন কর্নেল শওকত ওসমান, চিত্রনায়ক রিয়াজ, সংগঠনের সভাপতি ড. হেলাল উদ্দিন, মীর মো. তরিকুল আলম ও শাহনেওয়াজ চৌধুরী প্রমুখ।

-সিভয়েস/এসএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়