Cvoice24.com


হজযাত্রীদের বিমান ভাড়া কমলো ১০ হাজার ১৯১ টাকা

প্রকাশিত: ১৩:৫৮, ১৭ জানুয়ারি ২০১৯
হজযাত্রীদের বিমান ভাড়া কমলো ১০ হাজার ১৯১ টাকা

আগের বছরের তুলনায় এবার হজযাত্রীদের বিমান ভাড়া কমেছে ১০ হাজার ১৯১ টাকা। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকালে হজ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, এবছর হজে যাওয়া যাত্রীদের বিমান ভাড়া কমানো সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার হজ যাত্রীকে ১ লাখ ২৮ হাজার টাকা বিমান ভাড়া প্রদান করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, গতবছর বিমান ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার টাকা ছিল। সব হজযাত্রীরা যাতে সুন্দরভাবে হজ করতে পারে সেক্ষেত্রে বিমানের যা দায়িত্ব তা পালন করা হবে। এরইমধ্যে আমাদের আলোচনা হয়েছে। সবার বক্তব্য শুনেছি, সবার ঐকান্তিক প্রচেষ্টায় আমরা মানুষের ভোগান্তি কমাতে পারি।

এসময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ বলেন, টাকা কমালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পকেট থেকে যাবে। আবার বেশি করলেও তার পকেটে যাবে, সেটা বড় নয়। বরং আমরা গুরুত্ব দিবো হাজিরা যাতে ভালভাবে হজ পালন করতে পারে সেই চেষ্টা করতে হবে। সারাদেশের হজ যাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন সেই পদক্ষেপ নেবেন। আর এর মাধ্যমে শেখ হাসিনার সরকারের সম্মানকে ধরে রাখতে হবে।

বিমানের টিকেটের দাম কমানোর প্রসঙ্গ তুলে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমি জানি বিমান প্রতিমন্ত্রী অনেক বেশি দয়ালু এবং ভদ্র মানুষ। তিনি আমাদের দাবি রেখেছেন তাকে এজন্য অনেক ধন্যবাদ। আল্লাহর মেহমানদের চোখে যেন পানি না ঝড়ে। যারা তাদের চোখে পানি ঝড়াবে তাদের চোখে আমরা রক্ত ঝড়িয়ে ছাড়বো ইনশাল্লাহ। এটা আমার পরিস্কার কথা। এক্ষেত্রে আশা করি হজ সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকেন।

-সিভয়েস/এসএ/এমইউ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়