Cvoice24.com


প্রধানমন্ত্রীর নামে ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট, আটক ৫

প্রকাশিত: ০৫:৪৮, ১৭ জানুয়ারি ২০১৯
প্রধানমন্ত্রীর নামে ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট, আটক ৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যসহ জাতীয় নেতাদের নামে ভুয়া ফেইসবুক অ্যাকাউন্ট খুলে ‘প্রতারণা ও রাষ্ট্রবিরোধী প্রচার’ চালানোর অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২।

বুধবার (১৬ জানুয়ারি) রাতে ঢাকার মোহাম্মদপুর, মগবাজার, সাভার, ডেমরা ও কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব সদরদপ্তরের সহকারী পরিচালক মো. মিজানুর রহমান ভূঁঞা। তিনি বলেন, এ প্রতারকরা ভুয়া ফেইসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়, গুজব সৃষ্টি, উসকানিমূলক প্রচার চালিয়ে আসছিল।

ফেইসবুকে শেখ হাসিনার নামে বহু পেইজ খোলা হয়েছে, যার কোনোটিই তার অফিসিয়াল পেইজ নয়।

গত ১১ জানুয়ারি এক সংবাদ বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের পক্ষ থেকে সতর্ক করা হয়- প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা হোসেনের নামে ফেইসবুক পেইজ খুলে ভুয়া খবর ছড়ানো হচ্ছে। তাদের নামে অফিসিয়ালি কোনও ফেইসবুক পেজ চালু হয়নি।

সেখানে বলা হয়, বঙ্গবন্ধুর দৌহিত্র এবং প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের একটি ভেরিফায়েড ফেইসবুক পেইজ (https://www.facebook.com/sajeeb.a.wazed/), শেখ রেহানার ছেলে ও আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিকের একটি ফেইসবুক আইডি (https://www.facebook.com/radwan.siddiq) চালু আছে, যা তারা নিজেরাই তত্ত্বাবধান করেন।

সিভয়েস/এএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়