Cvoice24.com


রাস্তায় জন্ম নেয়া সেই শিশুটির নাম ‘আয়াত’

প্রকাশিত: ১৩:৫৭, ১৬ জানুয়ারি ২০১৯
রাস্তায় জন্ম নেয়া সেই শিশুটির নাম ‘আয়াত’

ছবি: সংগৃহীত

রাস্তায় জন্ম নেয়া মানসিক ভারসাম্যহীন রোজিনার শিশুকন্যার নাম রাখা হলো ‘আয়াত’। আজ বুধবার (১৬ জানুয়ারি) নগরীর আগ্রাবাদের ডোবার পাড়স্থ রোজিনার নতুন বাসায় এ নাম রাখেন সেই পুলিশ সদস্য এসআই মাসুদুর রহমান। 

রোজিনার শিশুকন্যার নাম আয়াত রাখা প্রসঙ্গে এসআই মাসুদুর রহমান সিভয়েসকে জানান, আয়াত নামের অর্থ হল চিহ্ন। রোজিনা ও তার সন্তানের ঘটনা আমার জীবনের একটি চিহ্ন হয়ে সর্বদা দাগ কেটে থাকবে। এই ঘটনা কখনোই ভুলতে পারবো না। তাই রোজিনার সন্তানের নাম আয়াত রেখেছি।

তিনি আরো বলেন, আমি নিজেও এখনো অবিবাহিত। তবে সন্তানের নাম রাখার যে একটা আনন্দ তা আমি আজ উপলদ্ধি করলাম। আগামী শুক্রবার আয়াতের নাম রাখার অনুষ্ঠান করবো। স্থানীয় মসজিদের হুজুরদের বলে রেখেছি মিলাদ-মাহফিলের আয়োজন করতে। থাকবে প্রতিবেশীদের জন্য মিষ্টির ব্যবস্থাও।

এদিকে, মেয়ের আয়াত নামটি পছন্দ করেনি মা রোজিনা। মানসিক ভারসাম্যহীন হলেও সে তার মেয়ের নাম দিয়েছে ‘খুশবো’।

রোজিনা সিভয়েসকে বলেন, আমার মেয়ের নাম খুশবো। এটা আমার খুশবো মা। এটুকু বলেই রোজিনা চুপ হয়ে যায়। এরপর প্রতিবেদকের আর কোন প্রশ্নের জবাব দিতে পারেননি তিনি। 

তবে বাবা পরিচয়ধারী ইসমাইল মেয়ের নাম আয়াত এবং খুশবো দুটোই থাকবে বলে জানান প্রতিবেদককে।

এরআগে রোজিনা ও তার সন্তানকে ইসমাইলের কাছে তুলে দেওয়ার পাশাপাশি থাকার ব্যবস্থাও করে দিয়েছিলেন এই পুলিশ সদস্য। আগ্রাবাদের পূর্ব ডোবার পাড় এলাকার আমিন কলোনির একটি ছোট্ট ঘর এখন রোজিনার নতুন ঠিকানা।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি (সোমবার) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগ্রাবাদের গ্রামীণ ফোন সেন্টারের সামনে রাস্তার উপর সন্তান প্রসব করে রোজিনা। এমন খবরের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে রোজিনার পাশে গিয়ে দাঁড়ায় এক মানবিক পুলিশ সদস্য এসআই মাসুদুর রহমান। তিনি ডবলমুরিং থানার দেওয়ানহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে কর্মরত।

-সিভয়েস/এএস/এসএ/এমইউ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়